দ্য ইন্টেলিজেন্ট ইনভেস্টর pdf download |বেঞ্জামিন গ্রাহাম

3.3/5 - (6 votes)

the intelligent investor book by Benjamin Graham pdf download from pdfporo.

দ্য ইন্টেলিজেন্ট ইনভেস্টর pdf download

বইঃ দ্য ইন্টেলিজেন্ট ইনভেস্টর বই pdf

লেখকঃ বেঞ্জামিন গ্রাহাম বই pdf

অনুবাদকঃ ফারজানা রহমান শিমু বই pdf

প্রকাশনীঃ চর্চা গ্রন্থ প্রকাশ এর বই pdf

ফরম্যাটঃ পিডিএফ ফাইল(Pdf)

ক্যাটাগরিঃ উদ্যোক্তা বই pdf

বেঞ্জামিন গ্রাহাম এর বই pdf download

দ্য ইন্টেলিজেন্ট ইনভেস্টর বইয়ের রিভিউঃ pdf download

এই বইয়ের উদ্দেশ্য হল বিনিয়ােগের পলিসিকে সাধারণ মানুষের উপযােগী করে সরবরাহ করা।নিরাপত্তা সুরক্ষিত করার ব্যাপারে তুলনামূলকভাবে অল্প এখানে বলা হয়েছে , মূলত জোর দেয়া হয়েছে বিনিয়ােগের নীতিমালা ও বিনিয়ােগকারী আচরণের উপর ।

বেশিরভাগ ক্ষেত্রে অর্থনৈতিক মার্কেটের ঐতিহাসিক প্যার্টাণ নিয়ে আলােচনা করা হয়েছে । বুদ্ধিমত্তার সাথে বিনিয়ােগ করতে হলে আপনাকে বেশ ভালােভাবে জানতে হবে যে বিভিন্ন পরিস্থিতিতে বন্ড ও স্টক গুলাে কি ভূমিকায় অবতীর্ণ হয় । লেডিস হােম জার্নাল , পুঁজিবাদে আশীর্বাদকে প্রশংসা করে একটি আর্টিকেল লিখেছেন , যার টাইটেল ছিল সকলেই ধনী হতে চায় ।

Link: নন মার্কেটারদের জন্য মার্কেটিং বই pdf download

নন মার্কেটারদের জন্য মার্কেটিং pdfDownload Now

এই বইয়ের ফটকাবাজদের কোন উল্লেখ নেই । এই বইটি যাদের জন্য লেখা হয়েছিল , অতীতে তাদেরকে দুটি মৌলিক ভাবে বিভক্ত করেছিলামঃ প্রতিরক্ষামূলক ও দুঃসাহসী । প্রতিরক্ষামূলক বিনিয়ােগকারী বড় ধরনের কোন ভুল বা ক্ষতি থেকে নিজেকে বাঁচিয়ে রাখবে । বিনিয়ােগকারীর গভীর আগ্রহ থাকবে সময় যত্ন সহকারে এমন সিকিউরিটিস নির্বাচন করা সেগুলাে গড় মানের চেয়ে অনেক বেশী পরিপূর্ণ ও আকর্ষণীয় হয় ।

লেখক এর দুটি নীতি কথা : ১.ব্যবসার শারীরিক বৃদ্ধির স্পষ্ট দৃষ্টিভঙ্গি বিনিয়ােগকারীদের জন্য নিশ্চিত লাভে পরিণত হয় না । ২.চৌকস ইন্ডাস্ট্রির উজ্জ্বল কোম্পানিগুলােকে বেছে নেওয়া ও মনােযােগ দেয়ার জন্য নির্ভরযােগ্য কোন মাধ্যম অভিজ্ঞ মানুষদের ও নেই । লেখক এই নীতি অনুসরণ করেননি । এই বইয়ের মূল উদ্দেশ্য হলাে পাঠকদেরকে সম্ভাব্য ভুল গুলাের ব্যাপারে সতর্ক করা আর তাদের পলিসি উন্নয়নে সাহায্য করা । বিনিয়ােগকারী প্রধান সমস্যা তার চরম শত্রু সে নিজে ।

Link: মুনির হাসানের শরবতে বাজিমাত বই pdf download

শরবতে বাজিমাত বই pdfDownload Now

লেখক এর উদ্দেশ্য পাঠকের পরিমাপ করার একটি প্রবণতা আমরা তৈরি করে দিতে চাই । কোন বস্তু কি ধরনের মূল্য দিয়ে কেনা উচিত , সেটা বিনিয়ােগের ক্ষেত্রে অত্যন্ত জরুরী । পাঠকের উচিত পণ্যসামগ্রীর মত স্টক কেনা । সাধারণ স্টক বিনিয়ােগের ইতিবাচক কর্মসূচি সম্পর্কে বলা হয়েছে , যার কিছু অংশ দুই ধরনের বিনিয়ােগকারীর আওতাধীন আর সামান্য অংশ দুঃসাহসী ব্যবসায়ীদের জন্য ।

Also Link: ইমোশনাল মার্কেটিং pdf download

ইমোশনাল মার্কেটিং pdfDownload Now

লেখক এর অন্যতম প্রধান পরামর্শ হলাে পাঠকেরা জনসম্পদ বিক্রির পর্যায় থেকে দূরে থাকে । অত্যন্ত কম প্রচেষ্ঠা ও দক্ষতার একজন বিনিয়ােগকারী বিশ্বাসযােগ্য ফলাফল অর্জন করতে পারে , কিন্তু এই সহজ অর্জনকে উন্নত করতে হলে প্রচুর মনােযােগ ও বুদ্ধিমত্তা প্রয়ােজন । যদি মনে করেন যে সামান্য বাড়তি জ্ঞান চালাকি প্রয়ােগ করলেই হবে ।

এই বইটি লেখার সময় এইসব গুপ্ত বিপদকে মনে রাখার চেষ্টা করা হয়েছে । নিরাপদ সীমার মূলধনের ওপর ভিত্তি করে শক্তিশালী মানসিকতা নিয়ে বিনিয়ােগ করলে ভালাে লাভ হতে পারে ।

Download now the intelligent investor book by Benjamin Graham pdf

Wait with us..

আপনি এই বইটি পড়তে পারেনঃ ইমোশনাল মার্কেটিং বুকস পিডিএফ (Direct link)