ডিপ্রেশন কারণ ও প্রতিকার PDF বই | Depression

Rate this post

ডিপ্রেশন কারণ ও প্রতিকার PDF. লেখক শাইখ মুহাম্মাদ সালেহ আল মুনাজ্জিদ এবং অনুবাদক শোআইব আহমাদ, প্রকাশনী ইহসান পাবলিকেশন ৷ বইটির হার্ডকপি এবং পিডিএফ লিংক নিচে দেওয়া হয়েছে ৷

ডিপ্রেশন: কারণ ও প্রতিকার—শাইখ মুহাম্মাদ সালেহ আল মুনাজ্জিদ

ডিপ্রেশন কারণ ও প্রতিকার PDF বই | Depression
  • বইঃ ডিপ্রেশন : কারণ ও প্রতিকার ৷
  • লেখকঃ শাইখ মুহাম্মাদ সালেহ আল মুনাজ্জিদ ৷
  • অনুবাদকঃ শোআইব আহমাদ ৷
  • সম্পাদকঃ মানসূর আহমাদ ৷
  • প্রকাশনীঃ ইহসান পাবলিকেশন ৷

বর্তমান সময়ে ডিপ্রেশন বা বিষণ্ণতা খুব সাধারণ ও ব্যাপক একটা বিষয়। প্রতিটি মানুষ জীবনে কম-বেশি ডিপ্রেশনে ভুগে থাকেন। মাঝেমধ্যে দেখা যায়, সদা হাস্যোজ্জ্বল মানুষটাও চুপসে আছেন, যেন অমাবস্যার তিমির- আঁধার তার চাঁদ-মুখটাকে গ্রাস করে আছে!

জাগতিক বিষয়াদির সঙ্গে আমাদের সম্পর্ক যত বেশি বাড়ছে, আমাদের ডিপ্রেশনের হারও তত বেশি বাড়ছে। আবার যে ব্যক্তি সর্বদা আখিরাতের চিন্তায় বিভোর থাকে; একেবারেই জাগতিক বিষয়ের ধার ধারে না, তার মধ্যেও অনেক সময় এক ধরনের ডিপ্রেশন তৈরি হয়। এজন্যই দুনিয়া ও আখিরাতকে ব্যালেন্স করে পরিচালনাকারী জীবনবিধান তথা ইসলামের আলোকে ডিপ্রেশনকে বিশ্লেষণ ও মূল্যায়ন করা এবং এর প্রতিকার ও প্রতিষেধকের খোঁজ করা জরুরি।

আরববিশ্বের প্রথিতযশা আলিম, দাঈ ও লেখক ড. মুহাম্মাদ সালিহ আল- মুনাজ্জিদ হাফিজাহুল্লাহ ডিপ্রেশনের কারণ, প্রকারভেদ, প্রতিকার ও প্রতিষেধকের ব্যাপারে অসাধারণ একটি বই লিখেছেন। ‘ইলাজুল হুমুম’ নামের অনবদ্য এ বইটি অনুবাদক শোআইব আহমাদ খুব যত্নের সঙ্গে অনুবাদ করেছেন।

দুনিয়ার জীবনের স্বাভাবিক প্রকৃতিই হচ্ছে এখানে বিভিন্ন দুশ্চিন্তা ও উদ্বেগ-উৎকণ্ঠা মানুষকে গ্রাস করে রাখে। কারণ, দুনিয়া হচ্ছে বিপদাপদ ও দুঃখ-কষ্টের জগৎ। এজন্যই তো জান্নাত যেসব বিষয়ের দ্বারা দুনিয়া থেকে বৈশিষ্ট্যমণ্ডিত, সেগুলোর অন্যতম হচ্ছে, সেখানে কোনো দুশ্চিন্তা ও উদ্বেগ- উৎকণ্ঠা থাকবে না।

ডিপ্রেশন কারণ ও প্রতিকার PDF বই

[ বইটির হার্ডকপি এবং পিডিএফ লিংক ]

Last updated: