আব্দুর রাযযাক বিন ইউসুফ বই pdf download | Abdur Razzak pdf

Rate this post

abdur razzaq bin yousuf books pdf free download from Pdfporo.

আব্দুর রাযযাক বিন ইউসুফ বই pdf download

আসসালামুআলাইকুম প্রিয় পাঠকবৃন্দ, কেমন আছেন আপনারা সবাই? আশা করি ভালই আছেন ৷ আমি আল্লাহর রহমতে ভালো আছি ৷ আপনারা অনেকেই গুগলে সার্চ করে থাকেন আব্দুর রাজ্জাক বিন ইউসুফ এর বই পিডিএফ এর জন্য ৷ তাই আজকে আমি আব্দুর রাজ্জাক বিন ইউসুফ এর সকল বইয়ের পিডিএফ নিয়ে হাজির হলাম ৷ নিচ থেকে বইগুলো ডাউনলোড করে নিন ৷

আব্দুর রাযযাক বিন ইউসুফ বই pdf download

আব্দুর রাযযাক বিন ইউসুফ এর বই সমূহঃ-

1.আদর্শ নারী বই pdf download

প্রত্যেকটি জিনিসের ভাল ও মন্দ গুণাগুণ রয়েছে । এই গুণাগুণগুলিকে সে জিনিসের বৈশিষ্ট্য বলা হয় । বিশ্ব প্রতিপালক আল্লাহ এবং তাঁর রাসূল ( ছাঃ ) -এর পক্ষ থেকে মহিলাদের জন্য নির্দিষ্ট কিছু উত্তম আদর্শ রয়েছে । সেগুলিই হচ্ছে আদর্শ নারীর বৈশিষ্ট্য । এই বৈশিষ্ট্যগুলি যে নারীর মধ্যে থাকবে সে – ই ইসলামের দৃষ্টিতে আদর্শ নারী বলে বিবেচিত হবে । অতএব বিশ্বের মুসলিম নারীদের শিক্ষার লক্ষ্যে আদর্শ নারীর কিছু বৈশিষ্ট্য নিম্নে আলোকপাত করা হ’ল ।

আদর্শ নারী pdfDownload Now (adsbygoogle = window.adsbygoogle || []).push({});

2.আদর্শ পুরুষ বই pdf download

আদর্শ পুরুষ সমাজ কিংবা দেশের জন্য হয় উপকৃত । জাতি – ধর্ম – বর্ণ নির্বিশেষে সকলের কল্যাণে সে নিবেদিত হয় । এসব গুণে কোন পুরুষ গুণান্বিত হলে তাকেই আদর্শ পুরুষ বলে । আদর্শ সন্তানের জন্য যেমন আদর্শ মায়ের দরকার , আদর্শ পরিবার গঠনের জন্য যেমন আদর্শ নারী – পুরুষ দরকার ; তেমনি আদর্শ সমাজ ও রাষ্ট্র গঠনের জন্য আদর্শ পুরুষ দরকার । কারণ সমাজ ও রাষ্ট্রের নেতৃত্বে থাকে পুরুষরাই ।

দ্বীন প্রতিষ্ঠার লক্ষ্যে আল্লাহ যেমন পুরুষদেরকেই নবুওয়াত ও রেসালাতের দায়িত্ব দিয়ে পাঠিয়েছিলেন , তেমনি তিনি পুরুষদেরকেই কর্তৃত্বশীল করেছেন । তাই দেশ – জাতি , সমাজ – রাষ্ট্র পরিচালনার জন্য পুরুষদেরকে আদর্শ হিসাবে গড়ে উঠতে হবে । তাহলে তাদের দ্বারা ব্যক্তি – ব্যষ্টি , সমাজ – রাষ্ট্র সবাই কল্যাণ লাভ করবে , সবাই সুখ – শান্তিতে বসবাস করতে পারবে ।

Download this Book

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

3.আইনে রাসূল (ছাঃ) দো’আ অধ্যায় pdf download

দোয়া অর্থ চাওয়া , প্রার্থনা করা ইত্যাদি । অর্থাৎ সাধারণ ব্যক্তি কর্তৃক বড় কোন ব্যক্তির নিকট ভয় – ভীতি সহকারে বিনয়ের সাথে নিবেদন করা । দো‘আ অর্থ ডাকা । আল্লাহ বলেছেন, “ তোমরা আমাকে ডাক , আমি আল্লাহ তোমাদের ডাকে সাড়া দিব ‘ ( মুমিন ৬০ ) ৷ এভাবে দোআ নিয়ে আল্লাহ কোরআনে বলেছে ৷ দো‘আ অর্থ ইবাদত করা । আল্লাহ বলেন , ‘ তুমি আল্লাহ ব্যতীত এমন কারো ইবাদত করো না , যে তোমার ভাল – মন্দ কিছুই করতে পারে না ’ ( ইউনুস ১০৬ ) । দো’আ অর্থ বাণী । আল্লাহ বলেন , ‘ সেখানে তাদের বাণী হ’ল , ‘ হে আল্লাহ ! আপনি পবিত্র ; আর তাদের শুভেচ্ছা হ’ল সালাম ’ ( ইউনুস ১০ ) ।

দো‘আ অর্থ আহ্বান করা । আল্লাহ বলেন , “ যেদিন তিনি তোমাদেরকে আহ্বান করবেন , অতঃপর তোমরা তাঁর প্রশংসা করতে করতে চলে আসবে ’ ( ইসরা ৫২ ) । দো‘আ অর্থ অনুনয় – বিনয় করা । আল্লাহ বলেন , “ তোমরা তোমাদের সাহায্যকারীদেরকে বিনয়ের সাথে ডাক ’ ( বাক্কারাহ ২৩ ) । দো‘আ অর্থ প্রশংসা সহকারে ডাকা । আল্লাহ বলেন , ‘ হে নবী ! আপনি বলুন , আমি আল্লাহ্র প্রশংসা করি অথবা রহমানের প্রশংসা করি ‘ ( ইসরা ১১০ ; মির’আত , ৩ য় খণ্ড , পৃঃ ৩৯৪ ) ।

Download this Book

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

4.আদর্শ পরিবার pdf download

নারী ও পুরুষ উভয়কেই যেমন সৃষ্টিকুলের মধ্যে বিশেষ সম্মানিত করে সৃষ্টি করা হয়েছে , তেমনি ইসলামের দৃষ্টিতে নারী – পুরুষের মধ্যে কিছু বিশেষ গুণের বাস্তবতা কামনা করা হয়েছে । এই গুণগুলিই তাদেরকে আদর্শবান হিসাবে তৈরি করতে পারে এবং একমাত্র এই আদর্শের অধিকারী নারী – পুরুষই ইসলামের দেওয়া মর্যাদা রক্ষা করতে পারে । নারী -পুরুষের পারস্পরিক সম্পর্ক ও তাদের পারিবারিক জীবনের বিবরণ পেশ করার পূর্বে তাদের বিশেষ বিশেষ গুণ সংক্ষিপ্তভাবে পেশ করা হ’ল । আল্লাহ্ তা’আলা সূরা আহযাবের ৩৫-৩৬ নং আয়াতে আদর্শ নারী – পুরুষের জন্য ১২ টি গুণ পেশ করেছেন ।

আদর্শ পরিবার pdfDownload Now (adsbygoogle = window.adsbygoogle || []).push({});

5.কে বড় ক্ষতিগ্রস্ত pdf download

মাশাআল্লাহ খুব সুন্দর একটি বই । এই বইয়ে খুব সুন্দরভাবে এই বইয়ে মানব জীবনে যে কাজগুলো করলে মানুষ ইহকাল ও পরকালে ক্ষতিগ্রস্থ হয় তার বিস্তারিত আলোচনা করা হয়েছে । কুরআন ও হাদীসের দলীলের আলোকে আলোচনা কারা হয়েছে । এই বইটি পাঠের মাধ্যমে একজন মানুষ তার ব্যক্তিজীবন থেকে তার ত্রুটি বিচ্ছুতি দুর করতে পারবে এবং একজন আদর্শ মুমিন হতে পারবে । এই বইটি সকলের পড়া উচিত ।

Download

6.রাসূল (ছাঃ)-এর ছালাত বনাম প্রচলিত ছালাত বই pdf download

আমার দেখা সেরা সালাত শিক্ষা বই । ‘ সালাতুর রাসুল ( সা ) ” এর পর এদেশে সহীহ হাদিস ভিত্তিক শ্রেষ্ঠ সলাতের বই । সালাত বিষয়ক সব নিয়ম কানুন সহীহ হাদিস ভিত্তিক বিশদ আলোচনা করা হয়েছে এবং হাদিস সমুহ অনুবাদ সহ মুল আরবি উপস্থাপন করা হয়েছে ।
প্রত্যেক মুসলিম ভাই ও বোনের এই বইটি অবশ্যই পড়া দরকার । বর্তমানে আমাদের সালাতে অনেক ভুল – ভ্রান্তি রয়েছে । এই বইটি সহি হাদিসের ভিত্তিতে রচিত হয়েছে । তাই এই বইটি নিঃসন্দেহে পাঠযোগ্য বই ৷

রাসূল সাঃ এর সালাত pdfDownload Now

7.মরণ একদিন আসবেই pdf

সকল মানুষকে একদিন মৃত্যুবরন করতে হবে । এবং পরকালের দীর্ঘ সফর অতিবাহিত করতে হবে । আমাদের জীবীত থাকতেই মৃত্যুর জন্য প্রস্তুতি গ্রহন করা উচিত যাতে করে আমরা পরকালে নাজাত পেতে পারি । এই বইতে লেখক আমাদের বাস্তব জীবন কিরুপ হওয়া উচিত এবং মৃত্যুর জন্য আমাদের কি কি প্রস্তুতি নেওয়া দরকার সেই সম্পর্কে আলোচনা করা হয়েছে ।

মরণ একদিন আসবেই pdfDownload Now

8.উপদেশ pdf download

Pdf Link

9.কে বড় লাভবান pdf

Pdf Link

10.তাফসীর কি মিথ্যা হতে পারে pdf

pdf link

11.বক্তা ও শ্রোতার পরিচয় pdf

pdf link

12.তাওযীহুল কুরআন pdf

pdf link

FAQ

1. আব্দুর রাজ্জাক বিন ইউসুফ কোথায় জন্মগ্রহন করেন?

জেলা চাপাইনবাবগঞ্জের দেবীনগর উপজেলার অধীন মাওলা বক্স হাজীরটলা গ্রামে ৷

2. আব্দুর রাযযাক বিন ইউসুফ কত সালে জন্মগ্রহন করেন?

১৯৬০ সালে ৷

3. আব্দুর রাযযাক বিন ইউসুফ এর মোবাইল নাম্বার?

01717-088967

4. আব্দুর রাযযাক বিন ইউসুফ এর জনপ্রিয় বই কি কি?

1.আদর্শ নারী
2.আদর্শ পুরুষ
3.আদর্শ পরিবার
4.আইনে রাসূল (ছাঃ) দো’আ অধ্যায়
5.কে বড় ক্ষতিগ্রস্ত?
6.রাসূল (ছাঃ)-এর ছালাত বনাম প্রচলিত ছালাত