ঘরে বসে spoken english pdf download | ghore bose spoken english pdf

2.5/5 - (2 votes)

ghore boshe spoken english book pdf download from Pdfporo.

ঘরে বসে spoken english pdf download

ghore boshe spoken english book pdf download

ইংরেজিতে কথা বলার জন্য যা করণীয়ঃ

ইংরেজিতে কথা বলতে যার ইচ্ছা আছে সেই পারবে ইংরেজিতে কথা বলতে । মিনিমাম ইংরেজি দেখে পড়তে পারার যোগ্যতা যাদের আছে তাদের জন্য খুশির বার্তা হল , এই বই হতে পারে ইংরেজিতে কথা বলার একমাত্র Guide Line । এই বইয়ের প্রতিটি জিনিস মনোযোগ দিয়ে প্র্যাকটিস করুন এবং এগুলো কারও সাথে বলার চেষ্টা করুন এবং যা শিখবেন তা পুনরায় দেখুন এবং প্র্যাকটিস করুন ।। হুঁশিয়ার , সাবধান বাজে চিন্তা থেকে !!! কিভাবে শুরু করব , পার্টনার নেই , কার সাথে প্র্যাকটিস করব , কে আমাকে সাহায্য করবে ? এ সমস্ত অযৌক্তিক কথাবার্তা বাদ দিয়ে শুরু হয়ে যাক ইংরেজি শেখার পদযাত্রা …

স্পোকেন ইংলিশ বই pdf download

করণীয়ঃ

১ / আমি একজন ভাষার Guide হিসেবে প্রথমে একজন শিক্ষার্থীকে বলব যে , আপনি যা পারেন তা দিয়ে কথা বলা শুরু করুন । এটা হতে পারে একটা শব্দ বা একটা বাক্য সেটাই বারবার শব্দ করে বলুন । প্রিয় শিক্ষার্থী , একটা বিষয় অবশ্যই আপনারা লক্ষ্য করেছেন যে , একটা বাচ্চা জন্মের পরের দিন থেকেই কথা বলা শুরু করে না । তাহলে সে কি করে ? আপনারা হয়তো অনেকেই খুব কাছ থেকে দেখেছেন সে শুধুমাত্র শুনে ।

এই শুনার স্থায়িত্ব বেশি দিন হলে ছয় মাস কিবাং একবছর তারপর সে কিন্তু পর্যায়ক্রমে দুই একটা শব্দ তারপর একটা বাক্যের কিছু অংশ বলে এভাবে করে একটা বাচ্চা তার মাতৃভাষা ব্যবহার করতে শেখে । আমরা যারা ইংরেজিতে কথা বলতে চাই , তাদের অবস্থা ধরে নিতে হবে এমন একটা বাচ্চার মতই । সুতরাং ইংরেজিতে কথা বলতে হলে ধাপে ধাপে এগিয়ে যেতে হবে ।

ঘরে বসে spoken english by munzereen pdf download

২ / ইংরেজিতে কথা বলতে দ্বিতীয় যে কাজটা আপনাকে করতে হবে , প্রতিনিয়ত যে বিষয়গুলো আপনাকে বলতে হয় সে বিষয় সম্পর্কিত Word Meaning , Manners , Situational Expression , অতি প্রয়োজনীয় Structure গুলো শিখে নিতে হবে । তথা এই বিষয়গুলো প্রয়োজনে বারবার পড়ে মুখস্থ করতে হবে এবং যেটুকু আপনি পারবেন সেটুকুই ব্যবহার করার অভ্যাস করতে হবে । তাহলে দেখবেন আপনার মুখের জড়তা কেটে যাবে , সাথে সাথে মনের ভয় , দ্বিধাদ্বন্দ্ব দূর হবেই ।

৩ / আরেকটা বিষয় খুবই গুরুত্বপূর্ণ যে আপনি যখনই ইংলিশে কথা বলা শুরু করবেন তখনই আপনার কাছের একশ্রেণির মানুষ পাবেন , তারা আপনাকে বলবে তোমার এটা হচ্ছে না , ঐটা হচ্ছে না , আগে Grammar শিখ এবং সবনিয়ম গুলো মুখস্থ কর তারপর ইংরেজিতে কথা বলার জন্য চেষ্টা কর । এই ধরনের উপদেশ থেকে হুঁশিয়ার সাবধান !!! তাদের কে পাত্তা দেয়া যাবে না ।

ঘরে বসে spoken english বই pdf download

ভুল হউক , শুদ্ধ হউক ইংরেজিতে কথা বলতে হবে , এই উদ্দেশ্য নিয়ে এগিয়ে যেতে হবে । আপনি প্রয়োজনে তাদেরকে কয়েক মাসের জন্য পরিহার করুন । আপনার ইংরেজিতে কথা বলার পথ চলা বন্ধ করবেন না । আরেকটা কথা মনে রাখবেন যদি Grammar প্রথমে শিখেই মানুষ ইংরেজিতে কথা বলত তাহলে দীর্ঘ ১২/১৫ বছর একাডেমিক Grammar পড়ে ও কেন সে ইংরেজিতে কথা বলতে পারে না ।

ইংরেজিতে কথা বলার জন্য যে কাজগুলো প্রতিদিন করতে হবে

1/ যা শিখবেন তা পুনরায় প্র্যাকটিস করতে হবে ।

2/শেখার সময় শব্দ করে পড়তে হবে । ইংরেজিতে Fluent হতে হলে একই বিষয় বারবার পড়তে হবে এবং প্র্যাকটিস করতে হবে ।

3/যে বিষয়টা কঠিন মনে হবে সেই বিষয় বারবার দেখতে হবে এবং প্র্যাকটিস করতে হবে ।

4/অতি প্রয়োজনীয় শব্দ , বিভিন্ন নিয়মগুলো বেশি করে পড়তে হবে । pdf download

5/ যা শিখবেন তা অন্য কারও সাথে বলতে হবে । তা ভুল হউক বা শুদ্ধ হউক সেদিকে নজর দেয়া যাবে না ! না !! না !!! ।

6/ ইংরেজিতে কথা বলার জন্য প্রয়োজনীয় বইগুলো সর্বদা হাতের কাছে এবং ব্যাগে রাখতে হবে । যখনই সময় পাবেন তখনই একটু প্র্যাকটিস করে নিতে হবে । এই বইয়ের প্রতিটি অধ্যায় খুব ভালভাবে পড়তে হবে এবং প্র্যাকটিস করতে হবে ।

7/ ইংরেজিতে কথা বলতে হলে প্রয়োজনীয় Six Tense যা এই বইতে দেয়া হয়েছে তা ভালভাবে আয়ত্ব করতে হবে এবং যেভাবে প্র্যাটিস দেয়া আছে তা দিয়ে বিভিন্ন বাক্য তৈরী করতে হবে । ।

8/ ইংরেজিতে কথা বলতে যে সমস্ত Regular Verb দরকার এবং দৈনন্দিন জীবনের অতিপ্রয়োজনীয় শব্দসমূহ এই বইতেই দেয়া আছে তা বারবার পড়ে মুখস্ত করতে হবে ।

ঘরে বসে spoken english price- Rokomari 225tk

Download Now ghore boshe spoken english book pdf

Wait with us..

BBC জানালা ইংরেজি শেখার বই পিডিএফ বইঃ বইটি পড়তে পারেন (Direct Link)