যৌবনের মৌবনে বই pdf download | jauboner maubone book pdf

jauboner maubone book by Mawlana Zulfikar Ahmad Noksobondi pdf download from Pdfporo.

যৌবনের মৌবনে বই pdf download

jauboner maubone book pdf download
বইঃযৌবনের মৌবনে
লেখকঃমাওলানা যুলফিকার
আহমদ নকশবন্দী
অনুবাদকঃজহির উদ্দিন বাবর
প্রকাশনীঃমাহফিল/দিলরুবা/সুবাহসাদিক
ফরম্যাটঃপিডিএফ ফাইল
ক্যাটাগরিইসলামি বিবিধ বই

যৌবনের মৌবনে pdf download

“যৌবনের মৌবনে” বইটির প্রথম ফ্ল্যাপ-এর লেখাঃ

জীবন – যৌবন আল্লাহতায়ালার অসামান্য উপহার । আল্লাহর সাথে বান্দার কতোটুকু ভালোবাসা ও ভয় রয়েছে , তার প্রমাণ নেন সবাইকে অমূল্যরতন যৌবন দিয়ে । যৌবন এমন এক পাগলা ঘোড়া , যাকে নিয়ন্ত্রণ করতে আল্লাহ মানুষকে দু’টো সুযোগ দিয়েছেন ।

এক . যে তার যৌবনকে আল্লাহর দেয়া নিয়ম মেনে চালাবে , সে দুনিয়াতে পাবে অনেক সম্মান আর পরকালে শান্তি অফুরান জান্নাত ।

দুই . যে যৌবনকে পশুর মতো চালাবে , সে পাবে পৃথিবীতে লাঞ্ছনা আর পরকালে জাহান্নাম । কিন্তু আমরা তথাকথিত মুক্তচিন্তার তল্পিবাহক হয়ে এমন এক অন্ধকারযুগ পার করছি , যেখানে মানুষ দ্বিতীয় সুযোগটাকেই নিয়েছে অবলীলায় । প্রবৃত্তির চাহিদা মেটানোকেই জীবনের পরম পাওয়া মনে করছে । আর তাই জৈবিক চাওয়া মেটাতে গিয়ে ইমানের অর্ধেক ‘ লজ্জা ও শালীনতাবোধটা’কে মাটি চাপা দিচ্ছে । নগ্নতা ও অশীলতার ঝড়ে হায়া – লজ্জা আজ লণ্ড – ভণ্ড । তছনছ । এ তুফান আজ পুরো মুসলিমবিশ্বে ছড়িয়ে পড়েছে — ফিল্ম – নাটক , ইন্টারনেট , গেমস , ও পরিবার – পরিকল্পনা’র হাত ধরে । প্রযুক্তিতে ভর করে । মুসলমানদের ঘরে ঘরে পৌঁছে যাচ্ছে । দিচ্ছে নির্লজ্জতা ও চরিত্রহীনতার সবক ।

সময়ের এসব অনাচারের বিরুদ্ধে খড়গ শক্ত হাতে কলম ধরেছেন যুগসচেতন বাগ্মী , উম্মাহর একদরদী রাহবার পির মাওলানা জুলফিকার আহমাদ নকশাবন্দি । গোটা দুনিয়া চষে বেড়ানো এই প্রাজ্ঞ লেখকের রচনা ‘ হায়া আওর পাকদামানি ‘ বইটি ‘ যৌবনের মৌবন ‘ হয়ে এখন আপনার হাতে । বইটি আপনার চোখ খুলে দেবে আরেকটু । পাঠক ! পড়লেই আপনি বুঝতে পারবেন একবর্ণও বাড়িয়ে বলিনি ।

আপনার জন্যঃ

1. উপদেশ-আব্দুর রাযযাক বিন ইউসুফ PDF
2. ইউনিভার্সিটির ক্যান্টিনে PDF
3. নফসের বিরু‌দ্ধে লড়াই PDF

যৌবনের মৌবনে বই pdf free download

আল্লাহতায়ালা মানুষকে সৃষ্টির সেরাজীব বানিয়ে প্রকৃতিগতো সৌন্দর্যে ভরপুর করে দিয়েছেন । এসব সৌন্দর্যের অন্যতম হলো লজ্জা । শরিয়তে লজ্জা ওই গুণকে বলা হয় , যার কারণে মানুষ মন্দ ও অপছন্দনীয় কাজ থেকে বিরতো থাকে । ইসলাম লজ্জাশীলতার গুরুত্বকে খুবই স্পষ্ট করে দিয়েছে , যাতে মোমিনবান্দা লজ্জাশীল হয়ে সমাজে শান্তি ও নিরাপত্তা বাস্তবায়নে সহায়ক হয় ।

নবিকারিম [ সল্লাল্লাহু আলায়হি ওয়া সাল্লাম ] একবার একআনসারি সাহাবিকে দেখলেন তিনি তাঁর ভাইকে বুঝাচ্ছেন বেশি লজ্জা করো না ।

রাসুল [ সল্লাল্লাহু আলায়হি ওয়া সাল্লাম ] একথা শুনে বললেনঃ “ নিশ্চয় লজ্জা ইমানের অংশ । ” [ বোখারি , মুসলিম ]

অন্যহাদিসে নবিকারিম [ সল্লাল্লাহু আলায়হি ওয়া সাল্লাম ] বলেনঃ “ লজ্জা শুধু কল্যাণই বয়ে আনে । ” [ বোখারি , মুসলিম ]

মোটকথা , মানুষ যতো বেশি লজ্জাশীল হবে , তার জন্য ততোই মঙ্গল হবে । লজ্জা ওই গুণগুলোর একটি , যার ফলে মানুষ পরকালে জান্নাতের অধিকারী হবে ।

নবিকারিম ( সল্লাল্লাহু আলায়হি ওয়া সাল্লাম ) বলেনঃ লজ্জা ইমানের অংশ । আর ইমান জান্নাতে যাওয়ার উপায় ।

নির্লজ্জতা জুলুম আর জুলুম জাহান্নামে যাওয়ার কারণ । ” লজ্জার কারণে মানুষের কথা ও কাজে সৌন্দর্য আসে । তাই লজ্জাশীল মানুষ সৃষ্টিজীবের চোখেও সম্মানী হয় এবং আল্লাহর দরবারেও স্বীকৃতি পায় । কোরআনেকারিমেও এর প্রমাণ পাওয়া যায় ।

হজরত শোয়াইব [ আলায়হিস সালাম ] -এর মেয়ে যখন হজরত মুসা [ আলায়হিস সালাম ] -কে ডাকতে আসেন , তখন তাঁর চলনে বলনে খুবই ভদ্রতা ও নম্রতা পরিলক্ষিত হয়েছিলো । আল্লাহতায়ালার কাছে এই লজ্জাশীলতা এতো ভালো লেগেছে , তিনি কোরআনেকারিমে তা উল্লেখ করেছেন । আল্লাহ বলেনঃ “ এরপর নারীদ্বয়ের একজন লাজুকভাবে হেঁটে তাঁর কাছে এলো । ” [ সুরা কাসাস , আয়াত : ২৫ ]

চিন্তার বিষয় হলো , লজ্জাশীল মানুষের চাল – চলন ও কথাবার্তা যখন আল্লাহর কাছে এতো প্রিয় , তাহলে তাদের কর্মকাণ্ড আল্লাহর কাছে কতো প্রিয় ও গ্রহণযোগ্য হবে । তাই যেলোক লজ্জার মতো দামি সম্পদ থেকে বঞ্চিত হয়ে যায় , সে প্রকৃতোই ভাগ্যবঞ্চিত ।

Download Now jauboner maubone book pdf

1. বইটির লেখক?

মাওলানা যুলফিকার আহমদ নকশবন্দী,
জহির উদ্দিন বাবর (অনুবাদক),
ইলিয়াছ জাবের (অনুবাদক),
ইসলামিক মিডিয়া সেন্টার (সম্পাদক)

2. বইটির প্রকাশনী?

মাহফিল/দিলরুবা/সুবাহসাদিক

5/5 - (1 vote)