সেরিনা মুহম্মদ জাফর ইকবাল বই pdf download

serina book by Muhammad Zafar Iqbal pdf download from pdfporo.

সেরিনা মুহম্মদ জাফর ইকবাল বই pdf download

সেরিনা বইয়ের বিবরনঃ

pdf download

বইঃ সেরিনা বই pdf

লেখকঃ মুহম্মদ জাফর ইকবাল বই pdf

প্রকাশনীঃ সময় প্রকাশন এর বই pdf

ফরম্যাটঃ পিডিএফ ফাইল(Pdf)

ক্যাটাগরিঃ সায়েন্স ফিকশন বই pdf

মুহম্মদ জাফর ইকবাল এর বই pdf

সেরিনা বইয়ের রিভিউঃ pdf download

বৈজ্ঞানিক কল্পকাহিনী সেরিনা হলাে বিজ্ঞান আর রুপকথার মিশ্রণ । পেশায় ডাক্তার ও গবেষক শামীম আটচল্লিশ ঘন্টা বয়সের এক শিশুকে আবিষ্কার করে গ্রামের এক ডােবায় । গ্রামের চিকিৎসালয়ে সুচিকিৎসা না হওয়ায় তাকে নিজ বাড়িতে এনে বাঁচানাের সর্বচ্চ চেষ্টা করে । কিন্তু সবচেয়ে অবাক হয় সে তখনই ‘ যখন দেখে শিশুটি তার বাসার আকুরিয়ামের পানির নিচে শান্ত হয়ে ঘুমিয়ে থাকতে পারছে ।

মানুষের চামড়ার প্রতি বর্গ ইঞ্চিতে ৪ মিটার রক্তনালী । সেগুলাে যদি কোনভাবে চামড়ার কোষের ভেতর দিয়ে অক্সিজেন আদান- প্রদান করতে পারে তবে সে হয়তাে চামড়া দিয়ে শ্বাস ও নিতে পারে । শামীমের আবিষ্কৃত শিশুটি ফুসফুসের সাথে সাথে ত্বক দিয়েও শ্বাস নিতে পারতাে । জর্জটাউন ইউনিভারসিটিতে শামীমের এককালীন ।

Link: দ্যা নিউ ওয়ার্ল্ড -সায়েন্স ফিকশন বই pdf download

দ্যা নিউ ওয়ার্ল্ড PDFDownload Now

সহকর্মী আলেক্সের সাথে যােগাযােগ করলে আলেক্স গ্রীক উপাখ্যানের মৎসকন্যা সাইরেনের নাম অনুসারে শিশুটির নাম দেয় সেরিনা । স্বাভাবিক ভাবে চলতে থাকা জীবনে সেরিনাকে হঠাৎই চোখে পরে বিদেশী এক সিক্রেট এজেন্সির । শুরু হয় তার জীবনের ভয়াবহ অধ্যায় !!!

অন্যদিকে আন্তর্জাতিক একটি চক্র সেলিনার বিষয় জানতে পারে এবং গবেষণার জন্য সেলিনাকে হত্যা করতে চায় । ফলে প্রাণ বাঁচাতে তার বাবা শামীম । সেরিনাকে সমুদ্রের জলের নিচে পাঠিয়ে দেয় । সেলিনা ও মিশে যায় সমুদ্রের প্রাণীদের সঙ্গে তার বন্ধু হয় ডলফিন তিমি এবং অন্যান্য প্রাণী এভাবেই চলতে থাকে এক অভিজ্ঞতা এবং এক রােমাঞ্চকর পথভ্রমন । আরে পাঠক কে আরাে শেষপর্যন্ত জানতে হলে অবশ্যই পড়তে হবে বৈজ্ঞানিক কল্পকাহিনী সেরিনা ।

Also Link: ইনফার্নো বই ড্যান ব্রাউন pdf download

ইনফার্নো PDFDownload Now

মেয়েটি অনেক সময় ধরে পানির নিচে থাকতে পারে । যেন মনে হয় , স্থলের চেয়ে জলেই তার বাস । তার এই অসাধারন গুণের কথা শুনে এবং নিজ চোখে দেখে একজন মধ্যবয়স্ক লােক , যে কিনা এক্সিডেন্টে নিজের স্ত্রী ও কন্যাকে হারিয়েছে , মেয়েটিকে নিজের দায়িত্বে বড় কয়ার চেষ্টা করেন । তিনি তাকে নিজের মেয়ের মত ভরনপােষণ করেন ।

কিন্তু তারপরেও মেয়েটি জল মানবী আর তার এই অসাধারণ বৈশিষ্ট তাে আর লুকিয়ে রাখা যায় না । তাই একদিন সমাজের কাছে । সে ধরা পড়েই যায় । এরপর কি হয় ? তা জানার জন্য পাঠককে বইটি পরতে হবে । বইটি খুবই সুন্দর এবং মােটেও অন্যান্য বৈজ্ঞানিক কল্পকাহিনীর মত না । ব্যতিক্রমধর্মী এই কাহিনীটি আমার খুব ভালাে লেগেছে ।

Download now serina by Muhammad Zafar Iqbal pdf book

Download (gdrive link) collected boibazar site

Rate this post