দি পাওয়ার অফ ডিসিপ্লিন PDF | The Power of Discipline PDF

5/5 - (2 votes)

দি পাওয়ার অফ ডিসিপ্লিন PDF: বইঃ দি পাওয়ার অফ ডিসিপ্লিন, লেখকঃ ড্যানিয়েল ওয়াল্টার, অনুবাদকঃ প্রিতম মুজতাহিদ, রুশদা প্রকাশ ৷ প্রিয় ভিউয়ার, আপনারা যারা দি পাওয়ার অফ ডিসিপ্লিন বইটির হার্ডকপি অর্ডার করতে চান, নিচে Buy Now বাটনে ক্লিক করে সহজে অর্ডার করতে পারেন ৷ আর যারা অনলাইনে দি পাওয়ার অফ ডিসিপ্লিন পিডিএফ খুজছেন, আপনারা পুরো পোষ্টটি পড়ুন ৷

দি পাওয়ার অফ ডিসিপ্লিন PDF | The Power of Discipline PDF

দি পাওয়ার অফ ডিসিপ্লিন বই বিবরণঃ

বইঃদি পাওয়ার অফ ডিসিপ্লিন ৷
লেখকঃড্যানিয়েল ওয়াল্টার ৷
অনুবাদকঃপ্রিতম মুজতাহিদ ৷
প্রকাশকঃরুশদা প্রকাশ ৷
প্রকাশঃ২০২৩
ক্যাটাগরিঃআত্ম-উন্নয়ন ও মেডিটেশন বই(অনুবাদ)
পেইজ সংখ্যাঃ১২০ টি ৷

দি পাওয়ার অফ ডিসিপ্লিন বই সূচিপত্রঃ

অধ্যায়বিষয়
অধ্যায় : ১আত্মনিয়ন্ত্রণ জীব বিজ্ঞানের কথা
অধ্যায় : ২আত্মনিয়ন্ত্রণের সুবিধা
অধ্যায় : ৩দ্যা স্ট্যাটাস কোও বায়াস
অধ্যায় : ৪একটি বাস্তবতা যাচাই- ডানিং-ক্রুগার প্রভাব
অধ্যায় : ৫আত্মশৃঙ্খলার উন্নতির জন্য প্রতিদিনের অভ্যাস
অধ্যায় : ৬ভালো অভ্যাস গড়ে তোলার জন্য পরামর্শ
অধ্যায় : ৭আপনার আত্মনিয়ন্ত্রণের পথে বাধা কী?
অধ্যায় : ৮অস্বস্তির মধ্যে থাকার অভ্যাস করুন
অধ্যায়: ৯পদ্ধতির ওপর ফোকাস করুন
অধ্যায়: ১০জেন দর্শন এবং লক্ষ্য অর্জন
অধ্যায়: ১১আত্মনিয়ন্ত্রণ এবং ফোকাসের জন্য ধ্যান
অধ্যায়: ১২কেন আপনার কখনই কোনো কিছু ‘চেষ্টা এবং করা’ উচিত নয়
অধ্যায়: ১৩আপনি কি বিজয়ী না পরাজিত?
অধ্যায়: ১৪প্রক্রিয়াটি উপভোগ করুন
অধ্যায়: ১৫কীভাবে আপনার নেতিবাচক আবেগগুলো
আপনার পক্ষে ব্যবহার করবেন; আপনার বিরুদ্ধে নয়
অধ্যায়: ১৬প্যারেটো নীতি এবং স্টারজিয়নের আইন
অধ্যায় : ১৭কীভাবে উদ্যমহীনতা এড়ানো যায়

আপনার লক্ষ্য অর্জনের জন্য কীভাবে আত্মনিয়ন্ত্রণ এবং মানসিক দৃঢ়তাকে ব্যবহার করবেন

দি পাওয়ার অফ ডিসিপ্লিন—ড্যানিয়েল ওয়াল্টার

জিমে যাওয়া, প্ল্যান করে স্বাস্থ্যকর খাবার খাওয়া শুরু করা, আরও বেশি টাকা জমানো, সিগারেট ছেড়ে দেয়া- নতুন বছরের এইসব পরিকল্পনার বিরাট লিস্ট তো শেষই হয় না, কথা হচ্ছে বাস্তবায়ন হবে কয়টা? স্ক্যন্টন মনোবিজ্ঞানী অধ্যাপক জন সি. নরক্রস (পিএইচডি) এর মতে, বার্ষিক পরিকল্পনার ১০% এরও কম অর্জিত হয়। আপনি যেহেতু এই বইটি পড়ছেন, খুব সম্ভবত আপনিও তাদের মধ্যে পড়েন, যাদের বিরাট একটি অংশ বছরের পর বছর অতিবাহিত করেও নিজেদের লক্ষ্যে পৌঁছাতে পারছেন না। এর কারণ কী? কেন আমাদের অধিকাংশই গুরুত্বপূর্ণ কিছুতে লেগে থাকতে ব্যর্থ হয়? ব্যর্থতা কি মানুষের একটি স্বাভাবিক প্রবণতা? উত্তরটা খুব সহজ- আত্মনিয়ন্ত্রণের অভাব।

এই বইটা আপনি এখন কোথায় আছেন এবং আগামী পাঁচ, দশ, পনেরো বা বিশ বছরে কোথায় থাকতে চান তার সম্পূর্ণ দায়িত্ব নেয়ার কথা বলবে। আপনি আপনার কাঙ্ক্ষিত জীবন অর্জনে প্রয়োজনীয় সবচেয়ে গুরুত্বপূর্ণ দক্ষতার বিকাশ ঘটাবেন। দক্ষতাটা হল আত্মনিয়ন্ত্রণ।

কার্ট কোপমেয়ার ৫০ বছরেরও বেশি সময় ধরে সাফল্যের রহস্য নিয়ে গবেষণা এবং পড়াশোনা করেছেন, তারপর বেশ কয়েকটি বই লিখেছেন। এক দিন এক মিটিং চলাকালে, সাফল্যের শিক্ষা দানের প্রশিক্ষক ব্রায়ান ট্রেসি কোপমেয়ারকে ব্যাখ্যা করতে বলেছিলেন যে, তিনি

যা আবিষ্কার করেছেন তার মধ্যে কোনো নীতিগুলো সাফল্যের জন্য সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। তিনি উত্তর দিয়েছিলেন, ‘আমি আমার গবেষণা এবং অভিজ্ঞতায় ৯৯৯ টি নীতি খুঁজে পেয়েছি, কিন্তু আত্মনিয়ন্ত্রণ ছাড়া, বাকি একটাও আসলে কাজ করে না।’

আত্মনিয়ন্ত্রণ হলো চাবির মতো, এটা ব্যক্তিগত পরিপূর্ণতার দরজা খুলে দেয় এবং আপনি যে জীবনের স্বপ্ন দেখছেন তার দ্বার উন্মোচন করে। শুধু বুদ্ধি আর মেধা মানুষকে যতদূর নিয়ে যায়, তার চেয়ে আত্মনিয়ন্ত্রণ একজন সাধারণ মানুষকে অনেক বেশি উপরে উঠাতে পারে এবং সে সাধারণ থেকে হয়ে উঠতে পারে অসাধারণ। অন্যদিকে আত্মনিয়ন্ত্রণ ছাড়া একজন শিক্ষিত ও প্রতিভাবান ব্যক্তির পক্ষেও খুব বেশি দূর যাওয়া সম্ভব হয়ে ওঠে না। আমার বিশ্বাস এই বইটি আপনাকে নিচের কাজগুলো করতে সাহায্য করবে:

  • জীবন বদলে দেয়ার মতো অভ্যাস গড়ে তোলা
  • আত্মনিয়ন্ত্রণ এবং জীবনে এর গুরুত্বের ব্যাপারে ভালো ধারণা অর্জন
  • আপনার অভ্যাস নিয়ন্ত্রণ করা, যাতে আপনি আপনার জীবনের নিয়ন্ত্রণ নিতে পারেন

আপনার জীবন পরিবর্তন করতে সক্ষম একমাত্র ব্যক্তি আপনিই- অন্য কেউ আপনার জন্য তা করতে পারবে না। নিজেকে বদলানোর সবচেয়ে সহজ উপায় হলো আপনি প্রতিদিন যা করেন তা বদলে ফেলা। বছরের পর বছর বারবার ব্যর্থতার একই গল্পের সাথে যদি আপনি আষ্টেপৃষ্ঠে জড়িয়ে যান, তাহলে এই বই আপনাকে সেখান থেকে বের করে আনবে, যদি নীতিগুলো কাজে লাগাতে পারেন।

যদি অসাধারণ কিছু অর্জন করতে চান, কিন্তু শুরুটা করবেন কীভাবে তা নিশ্চিত না থাকেন, তাহলে এই বইটা আপনার জন্য একটা নির্দেশিকা হিসেবে কাজ করবে।

যদি আপনি খারাপ অভ্যাসগুলো পরিবর্তন করার চেষ্টা করে থাকেন এবং শুধুমাত্র ভালো অভ্যাসগুলোর চর্চায় পিছিয়ে যেতে থাকেন তাহলে এটা আপনাকে একটি চক্রে আবদ্ধ রেখেছে। আমি শিখিয়ে দেব আপনি কীভাবে চক্রটি ভাঙ্গবেন।

আপনি যদি জীবন নিয়ে অসন্তুষ্ট থাকেন, আপনি ঠিক জায়গায়ই রয়েছেন, কারণ আপনার বর্তমান পরিস্থিতির জন্য যে বিরক্তি আপনি অনুভব করছেন এটা একটি ইঙ্গিত যে আপনি জানেন, আপনি যেখানে থাকার কথা সেখানে আপনি নেই এবং আপনি এই অবস্থার পরিবর্তন করতে চান। যদিও আমরা ‘বিরক্তি’ শব্দটিকে পজিটিভ বা ইতিবাচক কজের ক্ষেত্রে ব্যবহার করি না, তবে জীবনের সাথে তৈরি হওয়া দূরত্বই আপনাকে ঘুরে দাঁড়াতে শক্তি যোগাবে।

উদাহরণস্বরূপ, ট্রাউজারের উপরে পেট ঝুলিয়ে মুখের মধ্যে পিজ্জার টুকরো ভর্তি নিজের একটি ছবি দেখলে আপনার এতটাই ঘেন্না হতে পারে যে নিজেকে সুস্থ সবল দেখতে আপনি মরিয়া হয়ে উঠতে পারেন। বিল পরিশোধ করতে ব্যর্থ হয়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন হওয়ার বিরক্তিবোধ থেকে, আপনি আর্থিকভাবে স্থিতিশীল হওয়ার সিদ্ধান্ত নিতে পারেন।

পরিশ্রম করতে তৈরি থাকলে আপনি জীবনে যা চান তা-ই পেতে পারেন আর লক্ষ্যে পৌঁছানোর জন্য আপনার যা দরকার তা লুকিয়ে আছে এই বইয়ের পাতায়। আপনি যদি নিরর্থক কার্যকলাপে সময় নষ্ট করা বন্ধ করতে চান যেগুলো আপনাকে লক্ষ্যের উল্টো দিকে নিয়ে যাচ্ছে, তাহলে আপনি যে নীতিগুলো পড়তে যাচ্ছেন তা প্রয়োগ করুন এবং আশা করি, আপনার বর্তমান পরিস্থিতির আমূল পরিবর্তন হবে।..[বইয়ের ভূমিকা অংশ থেকে নেওয়া]

প্রিতম মুজতাহিদ এর বই PDF

অনুবাদক প্রিতম মুজতাহিদ এর বই অন্যান্য আরও কিছু বই পিডিএফ নিচে দেওয়া হলোঃ

  1. বইঃ ডোপামিন ডিটক্স, লেখকঃ থিবো মেরিস ৷
  2. বইঃ পাওয়ারফুল ফোকাস, লেখকঃ থিবো মেরিস ৷
  3. বইঃ দি পাওয়ার অফ ডিসিপ্লিন, লেখকঃ ড্যানিয়েল ওয়াল্টার ৷

দি পাওয়ার অফ ডিসিপ্লিন PDF Download | The Power of Discipline PDF

প্রিয় পাঠক-পাঠিকা, আপনারা যারা দি পাওয়ার অফ ডিসিপ্লিন PDF অনলাইনে খুজছেন, আপনারা কিছুদিন অপেক্ষা করুণ ৷ বইটি নতুন(২০২৩), তাই এখনও বইটির পিডিএফ অনলাইনে খুজে পাওয়া যায়নি ৷ পাওয়া গেলে খুব শিঘ্রই এখানে শেয়ার করবো ৷ ততোক্ষনে বইটির হার্ডকপি সংগ্রহ করতে পারেন ৷ বইটির হার্ডকপি অর্ডার করার জন্য নিচের Buy Now বাটনে ক্লিক করে অর্ডার করতে পারেন ৷

BUY NOWHOW TO BUY

PDF Download(Comming Soon..)