আদর্শ রমণী pdf download | adorsho romoni book pdf

আদর্শ রমণী pdf download | adorsho romoni book pdf | The book is authored by Abdul Hamid Al-Faiya Al-Madani. Wahidiya Islamiya Library is the publisher of the book. Thanks for being with us.

আদর্শ রমণী pdf download

আদর্শ রমণী pdf download | adorsho romoni book pdf

আদর্শ রমণী বই বিবরনঃ

বইঃআদর্শ রমণী
লেখকঃআব্দুল হামীদ আল-ফাইযী আল-মাদানী
প্রকাশনীঃওয়াহীদিয়া ইসলামিয়া লাইব্রেরী
ফরম্যাটঃপিডিএফ(PDF)
ক্যাটাগরিঃনারী সম্পর্কীয়

আদর্শ রমণী বই pdf download

রমণীদের মধ্যে সুন্দরী রমণীর অভাব নেই । কিন্তু ‘ আদর্শ রমণী’র বড় অভাব । যাঁরা আদর্শ মানুষ অথবা আদর্শকে ভালবাসেন এমন মানুষ সেই রমণীর অনুসন্ধান ক’রে থাকেন বিবাহের পূর্বে । অনেকে সে মর্মে কিছু লেখার পরামর্শ দেন । সেই ভাইদের আশা মতো তেমনই রমণী গড়ার প্রচেষ্টায় আমার এবারের প্রয়াস । আল্লাহ যেন তা কবুল করেন ।

আমি এ পুস্তিকায় সরাসরি আমার দ্বীনী বোনকে সম্বোধন করেছি । তার প্রকৃতি ও মনের পরশ পেতে যথা সম্ভব গান , কবিতা ও হেঁয়ালি দিয়ে কথার মালা গেঁথেছি । আশা করি , সেই ফুলের মালা তার গলায় শোভা পাবে । স্বামীগৃহ ও সংসারের কিছু খুঁটিনাটি ছোট ছোট কথা লিখেছি , আশা করি , তা তার দাম্পত্য জীবনের সহায়ক হবে । এই পুস্তিকা পড়ে নিজেকে ‘ আদর্শ তরুণী , আদর্শ স্ত্রী , আদর্শ মা ও আদর্শ শাশুড়ী ‘ হিসাবে নিজেকে গড়তে প্রয়াস পাবে ।

আর তাওফীক আল্লাহর হাতে । আমি যে আবেগ নিয়ে লিখেছি , সেই আবেগ নিয়ে পড়তে আমার বোনটিকে আবেদন জানাচ্ছি । হয়তোবা এত সব কথা মানতে তোমাকে ভারী বোধ হবে , কিন্তু ‘ আদর্শ রমণী ‘ হতে হলে কিছু ত্যাগ স্বীকার তো করতেই হবে ।

‘বড় হওয়া সংসারেতে কঠিন ব্যাপার, 
সংসারে সে বড় হয় , বড় গুণ যার ।' 

বইটি পড়ে তুমি মনে করতে পারো যে , ‘ নারীকে কেবল পুরুষের সুখ দানকারিণীর ভূমিকায় রাখা হয়েছে । ‘ আমি বলি , সেটা হলেই বা ক্ষতি কী ? স্বামীকে কি স্ত্রীর সুখদানকারী রূপে সৃষ্টি করা হয়নি ? নারী – পুরুষ একে অপরের সুখদানকারী না হলে দাম্পত্যে সুখ কোথায় ? তুমি মনে করতে পার , ‘ বইটিতে নারীকে অনেক ক্ষেত্রে হেয় প্রতিপন্ন করা হয়েছে । ‘ আমি বলি , হ্যাঁ , তা অবশ্যই । তবে তা বিশেষ শ্রেণীর বিশেষ স্বভাবের নারীকে ।

উদ্দেশ্য হেয় বা তুচ্ছ করা নয় ; বরং স্বর্ণকারের মতো আঘাত দিয়ে তাদের মতো স্বর্ণকে সুন্দর অলঙ্কার রূপে গড়ে তোলা । ইসলাম পুরুষের তুলনায় নারীকে তিনগুণ মর্যাদা দিয়ে ধন্য করেছে । নারীকে তার যথার্থ মর্যাদা ও অধিকার প্রদান করেছে ।

কিন্তু নারীকে পুরুষের সমান মর্যাদা দেয়নি , নারীর উপর পর্দা ফরয করেছে , তার উপর স্বামীকে ‘ স্বামী ’ ও কর্তা বানিয়েছে , চরম প্রয়োজনে তাকে মারার অনুমতি দিয়েছে , নারীর উপর তার স্বামীর খিদমত ওয়াজিব করেছে , তাতে যদি কোন স্বাধীন – চিত্তের আধুনিকা ভুল বুঝে মনে করে যে , নারীর মর্যাদা ক্ষুণ্ন করা হয়েছে , তাহলে আমার আর কী বলার আছে ?..বই থেকে সংগ্রীহিত

Download Now adorsho romoni book pdf

Download Ebook

  • বইটির লেখক?

    উত্তরঃ আব্দুল হামীদ আল-ফাইযী আল-মাদানী ৷

  • বইটির প্রকাশনী?

    উত্তরঃ ওয়াহীদিয়া ইসলামিয়া লাইব্রেরী ৷

4.4/5 - (10 votes)