৫ম শ্রেণীর ইংরেজি বই pdf download | class 5 english book pdf

class 5 english book pdf download from Pdfporo.

৫ম শ্রেণীর ইংরেজি বই pdf download

Title:class 5 english book pdf
Class:Five
Subject:English
Format:PDF File
Category:Class-5

প্রিয় শিক্ষার্থী বৃন্দু, কেমন আছো তোমরা সবাই? আশা করছি ভালো আছো ৷ আজকে তোমাদের জন্য ইংরেজী বইটির পিডিএফ নিয়ে আসলাম ৷ অনেকেই বইটির পিডিএফ অনলাইনে খুজে থাকে ৷ তাই তাদের জন্য আজকের পোষ্ট ৷ আশা করছি বইটির পিডিএফ পেয়ে উপকৃত হবে ৷

Also Link: ৫ম শ্রেণীর গাইড বই pdf

পঞ্চম শ্রেণীর ইংরেজি বই pdf download 2022

তোমাদের বই থেকে একটি অনুচ্ছেদের বাংলা অনুবাদ দেওয়া হলো ৷

অনুবাদ : বিশ্ব স্বাস্থ্যসংস্থার এর মতে ( WHO ) নোভেল করোনাভাইরাস বলতে এক গোত্রের অনেকগুলো ভাইরাসকে বোঝায় , যা মূলত প্রাণীদের মধ্যে পাওয়া যায় । হিউম্যান করোনাভাইরাস এক ধরনের জুনোটিক রোগ যা প্রাণী থেকে মানুষের মধ্যে ছড়িয়ে পড়ে । ভাইরাসটি প্রথম চীনের উহান শহরে ৭ ই জানুয়ারি ২০২০ সালে সনাক্ত করা হয় । ভাইরাসটির অনেক রকম প্রজাতি আছে । এখন পর্যন্ত বিজ্ঞানীরা প্রায় ছয়টি করোনাভাইরাস সনাক্ত করেছেন ।

ভাইরাসটি সাধারণত একজন ব্যক্তির শ্বাসনালীকে প্রভাবিত করে । শ্বাসনালীতে সংক্রামিত তরল কাশি বা হাঁচির সময় এক ব্যক্তি থেকে অন্য ব্যক্তির মধ্যে চলে যায় । অন্যান্য কারণ হলো , সংক্রামিত ব্যক্তির সঙ্গে হ্যান্ডশেক , সংক্রামিত কোন বস্তুর সাথে নাক বা মুখ এক সঙ্গে স্পর্শ করা এবং বিরল ক্ষেত্রে রোগীর মলমূত্র স্পর্শ করা । সর্দি , গলা ব্যথা , কাশি , মাথা ব্যথা , জ্বর , হাঁচি , অবসাদ , শ্বাস নিতে কষ্ট হওয়া করোনাভাইরাসের কিছু পূর্ব লক্ষণ । এক্ষেত্রে রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যায় ।

নিউমোনিয়া , কিডনিতে সমস্যা , ডায়রিয়া এমনকি মৃত্যু পর্যন্ত হতে পারে । ভাইরাসটির সঠিক চিকিৎসা এখনো আবিষ্কার করা হয়নি । বেশ কয়েকটি ভ্যাকসিন নিয়ে এখনো গবেষণা চলছে । এই রোগ প্রতিরোধ করতে আমাদের আক্রান্ত ব্যক্তির ঘনিষ্ঠতা এবং রান্না না করা গোশত ও ডিম খাওয়া এড়িয়ে চলা উচিত । পাশাপাশি পরিষ্কার পরিচ্ছন্নতার নিয়মগুলো অনুসরণ করা উচিত ।

class 5 english book pdf download

Download Now Class 5 english book pdf

৫ম শ্রেণীর ইংরেজি বই pdfDownload Now

FAQ

1. How to download pdf file?

বইটির পিডিএফ কিভাবে ডাউনলোড করতে হয়, তা দেখতে এখানে ক্লিক করুন ৷

71% LikesVS
29% Dislikes
error: Content is protected !!