চোখে দেখা কবরের আযাব pdf download

cokhe dekha koborer azab book by Maolana Tarik Jamil pdf download from Pdfporo.

cokhe dekha koborer azab book pdf download

চোখে দেখা কবরের আযাব pdf download

বইঃচোখে দেখা কবরের আযাব
লেখকঃমাওলানা তারিক জামিল
প্রকাশনীঃমক্কা প্রকাশন
ফরম্যাটঃপিডিএফ ফাইল
ক্যাটাগরিঃমৃত্যু, পরকাল ও জান্নাত-জাহান্নাম
বই PDF

যারা কবরের আযাব , উহার সংকীর্ণতা , প্রশস্ততা , কবর যে জান্নাতের বাগান অথবা জাহান্নামের গর্ত এবং কবরে যে মৃতব্যক্তিকে বসানো হয় – এ সকল কথা মানে না , তাদেরকে আমার কি জবাব দেব ? কেননা , তারা বলে যে , যখন আমরা কবর খুলে দেখি , তখন তো অন্ধ এবং বধির ফেরেশতা দেখি না , যারা লোহার হাতুড়ী দিয়ে মৃতদের প্রহার করে । সেখানে তো কোন অজগর সাপও দৃষ্টি – গোচর হয় না এবং সেখানে জ্বলন্ত অগ্নিও দেখা যায় না এমন কি লাশের মধ্যে আমরা কোন প্রকার পরিবর্তনই পাই না ; বরং যদি মৃতব্যক্তির চোখে পারদ এবং বুকে সরিষা রেখে দেয়া হয় , তাহলে আমরা সেগুলোকে পূর্বাবস্থায়ই পাই ।

চোখে দেখা কবরের আযাব বই pdf download

তদুপরি কবরের সংকীর্ণতা এবং প্রশস্ততা বাস্ত বতার পরিপন্থী । কেননা , কবর যতটুকু খনন করা হয়েছিল , যখন উহার মাটি অপসারণ করা হয় , তখন আগের মতই পাই । তাছাড়া সংকীর্ণ কবরে মৃতব্যক্তি , ফেরেশতা এবং পরিচিত ও অপরিচিত আকৃতি – বিশিষ্ট আমল ইত্যাদির সংকুলান কেমনভাবে হবে ? তেমনিভাবে বেদআতী এবং পথভ্রষ্ট লোকেরা বলে , যে বিষয়টি জ্ঞান এবং পর্যবেক্ষণের পরিপন্থী উহা সম্পূর্ণ ভ্রান্ত । তারা আরও বলে , আমরা দেখি , ফাঁসিকাষ্টে কখনও দীর্ঘদিন পর্যন্ত লাশ ঝুলন্ত থাকে । তাকে কোন প্রশ্নও করা হয় না , উহা নাড়াচাড়াও করে না এবং তার দেহে আগুনও জ্বলে না । তাছাড়া যাকে হিংস্র প্রাণী খেয়ে ফেলেছে অথবা পাখিরা খেয়ে হজম করে ফেলেছে ।

যার দেহের অংশবিশেষ প্রাণীদের পেটে , পাখিদের খাদ্য থলি এবং মাছের পেটে হজম হয়ে সর্বত্র ছড়িয়ে পড়েছে অথবা যাকে অগ্নিতে প্রজ্বলিত করে তার দেহাবশেষ বাতাস সমুদ্র অথবা নদীতে ভাসিয়ে দেয়া হয়েছে । এক কথায় যখন তার শরীরের বিভিন্ন অংশ বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে হারিয়ে গেছে , তখন তাকে কিভাবে প্রশ্ন করা হবে ? তাদের সামনে কিভাবে ফেরেশতা আসবে ? তার কবর কিভাবে জাহান্নামের গর্ত বা জান্নাতের টুকরো হতে পারে ? এবং কিভাবেই বা কবর তাকে চাপ দেবে ? আমরা এ বিষয়ে কিছু পর্যালোচনা করব , যার দ্বারা সকল প্রশ্নের নিরসন ঘটবে ।

Download Now cokhe dekha koborer azab book pdf

FAQ

1. বইটির লেখক?

মাওলানা তারিক জামিল

2. বইটির প্রকাশনী?

মক্কা প্রকাশন

3. বইটির দাম?

রকমারিতে বইটির দাম ১৫৬ টাকা মাত্র ৷

90% LikesVS
10% Dislikes
error: Content is protected !!