মক্কা মদিনা জেরুজালেম বই pdf download | আব্দুল্লাহ ইবনে মাহমুদ pdf

mokka madina jerusalem book by Abdullah Ibn Mahmud pdf download from Pdfporo.

মক্কা মদিনা জেরুজালেম বই pdf download

mokka madina jerusalem book pdf download
বইঃমক্কা মদিনা জেরুজালেম
লেখকঃআব্দুল্লাহ ইবনে মাহমুদ
প্রকাশনীঃঅন্যধারা
ফরম্যাটঃপিডিএফ
ক্যাটাগরিঃইসলামি স্থাপত্য ও সংস্কৃতি বই PDF

Link: দ্য প্রফেট-আব্দুল্লাহ ইবনে মাহমুদ PDF

আব্দুল্লাহ ইবনে মাহমুদ এর বই pdf download

আব্দুল্লাহ ইবনে মাহমুদ এর অন্যান্য বইগুলোর মধ্যে রয়েছে,,

বইপিডিএফ
1. দ্য প্রফেটPDF
2. ইহুদী জাতির ইতিহাসPDF
3. অতিপ্রাকৃতের সন্ধানেPDF
4. সিক্রেট মিশনস: মোসাদ স্টোরিজPDF
5. এলিরিনPDF
6. ইসরাইলের উত্থান-পতনPDF

মক্কা মদিনা জেরুজালেম-আব্দুল্লাহ ইবনে মাহমুদ pdf download

কুরআনে মক্কাকে উম্মুল কুরা বা সকল জনপদের মাতা ’ বলা হয়েছে ( সুরা আনআম ৬:৯২ ) । হাদিসেও একে বিভিন্ন নামে ডাকা হয়েছে । “ তিহামাহ ‘ নামটি ঐতিহাসিকভাবে বলা হলেও ভৌগলিকভাবে একে সঠিক বলে মনে হয় না । কারণ তিহামাহ একটি বিশাল অঞ্চল , হেজাজের উত্তরার্ধ , যার ছোট একটি অংশ মক্কা । ইহুদী ও খ্রিস্টীয় কিতাবে এ এলাকাকে ফারান বা পারান মরু বলে উল্লেখ করা হয়েছে । হিব্রু উচ্চারণ ‘ মিদবার পারান ‘ অর্থাৎ ‘ পারানের মরু ‘ । লোহিত সাগর পেরিয়ে মিসর থেকে বেরিয়ে আসার পর মুসা ( আ ) -এর নেতৃত্বে পারান মরুর কাছে বনী ইসরাইল এক সময় বসবাস করতো বলে তাওরাতে উল্লেখ রয়েছে । তবে তাদের সাথে ইসমাইলিদের দেখা হয়েছিল কি না , তার উল্লেখ সেখানে নেই । অবশ্য ইসলামি সূত্রে উল্লেখ আছে , মুসা ( আ ) পারান মরুতে , মানে মক্কায় গিয়ে হজ্ব পালন করেছিলেন । হাদিসে ৭০ বা ৭৫ জন নবীর মক্কায় হজ্ব করার কথা উল্লেখ রয়েছে ।

Also Link: এবার ভিন্ন কিছু হোক PDF

ইতিহাস বিষয়ক বই pdf download

বাইবেলে কেবল এটুকুই উল্লেখ আছে যে , মুসা ( আ ) ও তার ভাই হারুন ( আ ) ফারাওয়ের সামনে গিয়ে বলেন , “ ইসরাইলের মাবুদ আল্লাহ বলছেন , আমার লোকদেরকে প্রস্থান করতে দাও , যেন তারা আমার উদ্দেশ্যে মরুতে তীর্থ পালন করতে পারে । ” ( হিজরত বা বুক অফ এক্সোডাস , ৫ : ১ ) ঈসা ( আ ) -এর ব্যাপারে মুসলিম শরিফের হাদিসে উল্লেখ রয়েছে , তিনি দাজ্জালকে হত্যা করার পর হজ্ব বা উমরা , বা দুটিই পালন করবেন । বাইবেলে পারান ভূমির কথা এভাবে উল্লেখ রয়েছে , “ আল্লাহ্ বালকটির কান্নার আওয়াজ শুনলেন ; আর আল্লাহ ফেরেশতা আকাশ থেকে ডেকে হাজেরাকে বললেন , হাজেরা , তোমার কি হলো ? ভয় করো না , বালকটি যেখানে আছে , আল্লাহ্ সেই স্থান থেকে ওর কান্নার আওয়াজ শুনেছেন ; তুমি উঠে বালকটিকে তুলে নাও ; কারণ আমি ওকে একটি মহাজাতি করবো ( অর্থাৎ তাকে একটি মহাজাতির নেতা বানাবো ) ।

তখন আল্লাহ্ তার চোখ খুলে দিলেন , তাতে সে পানিতে পূর্ণ একটি কূপ দেখতে পেল , আর সেখানে গিয়ে কুয়াতে পানি পূর্ণ করে বালকটিকে পান করাল । পরে আল্লাহ্ বালকটির সহবর্তী হলেন , আর সে ( ইসমাইল ) বড় হয়ে উঠলো এবং মরুপ্রান্তরে থেকে তীরন্দাজ হলো । সে পারান মরু – প্রান্তরে বাস করতে লাগলো । আর তার মা তার বিয়ের জন্য মিসর দেশ থেকে একটি কন্যা নিয়ে এলো । ” ( তাওরাত , পয়দায়েশ , বুক অফ জেনেসিস ২১ : ১৭-২১ )

Link: ম্যাসেজ-মিজানুর রহমান আজহারি PDF

Download Now mokka madina jerusalem book PDF

FAQ

1. বইটির লেখক?

আব্দুল্লাহ ইবনে মাহমুদ

2. বইটির প্রকাশনী?

অন্যধারা

3. বইটির দাম?

রকমারিতে বইটির দাম ৪৫০ টাকা মাত্র ৷

86% LikesVS
14% Dislikes
error: Content is protected !!