না বলতে শিখুন -ওয়াহিদ তুষার এর বই pdf download

na-bolte-shikhun book by Wahid Tushar pdf download from pdfporo.

না বলতে শিখুন বইয়ের বিবরনঃ pdf download

বইঃ না বলতে শিখুন বই pdf

লেখকঃ ওয়াহিদ তুষার বই pdf

প্রকাশনীঃ প্রজন্ম পাবলিকেশন এর বই pdf

ফরম্যাটঃ পিডিএফ ফাইল(Pdf)

ক্যাটাগরিঃ আত্ম-উন্নয়ন, মোটিভেশনাল ও মেডিটেশন বই pdf

ওয়াহিদ তুষার এর বই pdf download

pdf download

না বলতে শিখুন বইয়ের রিভিউঃ pdf download

এই বইটি ওয়াহিদ তুষারের লেখা একটি বই । এটি আমার পড়া ওয়াহিদ তুষার এর প্রথম বই । এই বইটির নাম না বলতে শিখুন । এই বইটির ধারণ আত্মউন্নয়ন । এবং মােটিভেশন । আমি এর আগেও ওয়াহিদ তুষারের বই পড়িনি , এই বইটি অনেক সুন্দর একটি মােটিভেশনাল বই এবং আত্মউন্নয়নমূলক বই।

আমাদের মত শিক্ষার্থীদের এবং যারা জীবনে উন্নতি করতে চায় তাদের এধরনের আত্মউন্নয়নমূলক বই পড়া উচিত । প্রতিনিয়ত মানুষের বিভিন্ন অনুরােধের মুখােমুখি হতে হয় আমাদের । মানুষকে সহযােগিতা করা ভালাে গুণ হলেও সব সময় এমনটা করতে গেলে অনেক সময় নিজেদের প্রয়ােজন পূরণ করার মত সময় আমাদের হাতে থাকে না।

এ ধরনের কাজ প্রতিনিয়ত করতে থাকলে আমরা ধীরে ধীরে হতাশাগ্রস্ত হয়ে পড়ি।না শব্দটি খুবই ছােট এবং সহজ হওয়া সত্ত্বেও অধিকাংশ মানুষ না বলাকে অত্যন্ত কঠিন বলে মনে করে ।

কিন্তু আমরা সবাই জানি যে যদি না বলতে পারি তাহলে জীবনের অনেক জটিলতা থেকেই মুক্তি পেতে পারি।এই বইয়ে বেশ কিছু সহজ উপায় বলে দেওয়া হয়েছে যেগুলাে নিজেদের জীবনে প্রয়ােগ করে যে কোন ব্যক্তি না বলার শিল্পে পারদর্শী হয়ে নিজেদের জীবনকে হতাশামুক্ত করে আনন্দময় জীবন উপভােগ করতে পারেন । আমাদের মনে যদি বিভিন্ন সমস্যার মুখােমুখি হই তখন বিভিন্ন বিষয়ে আমাদেরকে সহযােগিতা করবে।

যেমন অফিসে বসে অনৈতিক ইচ্ছা কর্মস্থলে খারাপ ব্যবহার জয়েন্ট ফ্যামিলিতে সাথে লড়াই ছােটদের প্রতি বড়দের অনৈতিক শােষণ বন্ধুবান্ধব বা আত্মীয় স্বজনদের অনুচিত দাবি অন্যের কাছে অসহায় বা বাধ্য হওয়া।সময় আর ক্ষমতার থেকে বেশি কাজের চাপ ছাড়াও এমন সকল পরিস্থিতি যেখানে আপনি না বলতে চান কিন্তু হ্যাঁ বলে তাদের এমন নানান বিষয় নিয়ে আলােচনা করা হয়েছে যাতে আমরা সেইসব মুহূর্তে সঠিক সিদ্ধান্ত নিতে পারি এই সম্পর্কে বলা হয়েছে ।

এদিকে আসলে আমাদের সবারই পড়া উচিত । না বলতে যদি আমরা সংকোচ বােধ হয় তখন আমাদের জন্য না বলাটা কঠিন হয় তবে অধিকাংশ সময় অনেক ইচ্ছা মত আমাকে এমন সব কাজ করতে হবে যা মন থেকে কিছুতেই করতে চাইনা।কিভাবে যদি ক্রমাগত চলতেই থাকে তবে যেকোনাে মানুষের মনে হতাশা বাসা বাঁধতে পারে যার ফলে বন্ধুত্বের সম্পর্ক বা যেকোনাে সম্পর্ক যুক্ত হয়ে উঠতে পারে ।

আমরা যদি না বলতে না পারি তাহলে আমাদের মনে হবে আমার নিজের সময় ও জীবনের প্রতি কোনরকম নিয়ন্ত্রণ । নেই । আমি যখন না বলতে সংকোচ বােধ করব তখন আমার আশেপাশে এমন পরিস্থিতির সূচনা হবে যেন আমি ওর থেকে পানি পড়ে ঘর ভেসে যাচ্ছে অথচ আমি কল বন্ধ করতে পারছি না ।

যদি কারাে অনুরােধের জবাবে আমি না বলতে চাই অথচ অন্যায় বদলে যদি আমার মুখ থেকে বেরিয়ে যায় তবে আমার ভেতরে অনেক চাপা ক্ষোভ জন্ম নেবে এবং তা প্রতিনিয়ত বাড়তে থাকবে।এতে আমার শরীরের উপরেও খারাপ প্রভাব পড়তে পারে এবং সর্বপ্রথম মাথাব্যথার রূপে সেই প্রতিক্রিয়া দেখা যাবে । না বলার অর্থ হলাে পানি পড়তে থাকা কলের মুখ বন্ধ করে দেওয়া এবং অতিরিক্ত চাপের দরজা বন্ধ করে দেয়া ।

আমাদের উচিত বিভিন্ন মুহূর্তে আমাদেরকে নিয়ন্ত্রণ রেখে না বলা উচিত । আমি কি করবাে তা নির্ধারণ করার ক্ষমতা আমার নিজের কাছে । আমি চাইলে এই ক্ষমতাবলে সময় ও জীবনের উপর নিয়ন্ত্রণ রাখতে পারি।যদি সরাসরি না বলতে পারি তাহলে ভিতর থেকে আমার আত্মবিশ্বাস প্রকাশিত হবে । জানালা বলতে সংকোচ বােধ করে তাদের মনে বিভিন্ন ধারণার সৃষ্টি হয় ।

তারা মনে করে যে ভালাে মানুষের কর্তব্য হলাে অন্যের কাজ করে দেওয়া । আর না বলার মানে হলাে স্বার্থপরতা । কিন্তু এই ধারণাটি ভুল । আমাদের উচিত যখন আমরা না বলতে চাই তখন হ্যাঁ বলা উচিত নয়।আমাদেরকে আমাদের মস্তিষ্ককে নিয়ন্ত্রণে রাখতে হবে এবং সঠিক সময় না বলতে হবে।কিভাবে সঠিক সময় না বলতে পারি এই সম্পর্কে বলা হয়েছে ।এই সুন্দর বইটির জন্য ওয়াহিদ তুষার ভাইকেধন্যবাদ৷

Download now na bolte shikhun book by Wahid Tushar pdf

Download

#স্মার্ট ক্যারিয়ার pdf

#কোয়ান্টাম মেথড pdf

37% LikesVS
63% Dislikes
error: Content is protected !!