সহজ ভাষায় অ্যালগরিদম pdf download | algorithm book pdf

Rate this post

sohoj bhashay algorithm by Ehsanul Islam book pdf download from Pdfporo.

সহজ ভাষায় অ্যালগরিদম pdf download

sohoj bhashay algorithm book pdf download
বইঃসহজ ভাষায় অ্যালগরিদম
লেখকঃএহ্‌সানুল ইসলাম
প্রকাশনীঃআদর্শ
ফরম্যাটঃপিডিএফ ফাইল
ক্যাটাগরিঃপ্রোগ্রামিং বই PDF

অ্যালগরিদম বই pdf download

অ্যালগরিদম বিষয়ক আরও কিছু বই,,

2. xnxx কিউব অ্যালগরিদম PDF Link

3. xnxnxnxn ঘন অ্যালগরিদম PDF

4. প্রোগ্রামিং কনটেস্ট ডেটা স্ট্রাকচার ও অ্যালগরিদম PDF

5. গ্রাফ অ্যালগরিদম PDF

সহজ ভাষায় অ্যালগরিদম বই pdf download

বইটি কেন পড়বেন ?

ইতিমধ্যেই হয়তো আপনি অ্যালগরিদম নামটি বেশ অনেকবার শুনেছেন । কেউ লোকমুখে , কেউ আবার বিশ্ববিদ্যালয়ের সেমিস্টার কাভার করতে গিয়ে । সেক্ষেত্রে , অনেকেই হয়তো অ্যালগরিদমকে কোনো আজগুবি মিথ বানিয়ে েলেছেন , নতুবা এদিক – ওদিক করে কোনোভাবে সেমিস্টার পাস করেছেন । তবে অ্যালগরিদমের যে একটি সৌন্দর্য আছে , এর সহজবোধ্যতা ও অমায়িক পাওয়ার , সেটির দিকে আর নজরই দিলেন না । অ্যালগরিদম সম্পর্কে অনেকের অনেক প্রশ্নই আমি শুনেছি । এই প্রশ্নগুলো কেন , সে সম্পর্কেও অনেক চিন্তাভাবনা করেছি । এগুলোর উত্তর যখন আমি খুঁজছিলাম , তখন ইংরেজিতে অনেক ভালো কোর্স ও বই থাকলেও বাংলায় আসলে পরিপূর্ণ কিছু পাচ্ছিলাম না । কোথাও হয়তো কিছু একটা পেলেও মনে হচ্ছিল ‘ কী যেন কিছু একটা নেই অথবা ‘ আমার ারা হয়তো এটি আর বোঝা সম্ভব নয় ।

তাই , আমার নিজস্ব অভিজ্ঞতা ও জ্ঞানীজনদের জ্ঞান সবকিছু মিলিয়ে অত্যন্ত সহজ ভাষায় আমাদের বাংলা ভাষাভাষী প্রযুক্তিপ্রেমীদের জন্য বইটি লখেছি । এত বছর প তবে জেনে রাখা ভালো , অ্যালগরিদমের মতো এমন একটি বিষয়কে সংক্ষিপ্ত পরিসরে ব্যাখ্যা করা কোনো দিনই সম্ভব নয় । অ্যালগরিদমের যে বিষয়গুলো আছে , তার প্রতিটির ওপরই পৃথক পৃথক বই লেখা সম্ভব এবং লেখা আছেও এমন বই । এখন আবার এই কথা শুনে কি আগ্রহ হারিয়ে ললেন , নাকি ভোঁ দৌড় দেবেন ভাবছেন ? [ হা হা ] আগে তো শেষ কথা শুনুন , পরে নাহয় একসঙ্গেই দৌড় দেওয়া যাবে !

যদি আমাকে একটি সমস্যা সমাধানের জন্য এক ঘণ্টা সময় বেঁধে দেওয়া হয় , আমি ৫৫ মিনিট সমস্যাটি নিয়ে চিন্তা করি এবং বাকি ৫ মিনিট সমাধানটি নিয়ে চিন্তা করি —অ্যালবার্ট আইনস্টাইন

প্রোগ্রামিং বই PDF Book

কোনো একটি জিনিস মাতৃভাষায় সহজে কীভাবে বোঝা যায় , এ ধরনের আবদার আমাদের সবার মনেই আছে । আপনার ক্ষেত্রে যদি এমন হয় যে অ্যালগরিদম শব্দটি আপনি আজ প্রথম শুনছেন , তাহলেও নিশ্চিন্তে পড়তে থাকুন ; চিন্তার কোনো কারণ নেই । কারণ , আপনি পিছিয়ে নন , বরং এখন এমন অনেক কিছুই জানতে যাচ্ছেন , যা আপনাকে নতুন এক জগতে পৌঁছে দেবে , আপনাকে অনেক সুন্দর করে ভাবতে শেখাবে । আপনি এখন এমন একজন ব্যক্তি , যিনি প্রথম এমন দুর্বোধ্য একটি বস্তুর নাম শোনার কিছু সময় পরে , নিজেই অ্যালগরিদমের মতো জটিল একটি জিনিসকে ডাল – ভাত মনে করতে চলছেন । এই বইটিতে আমরা মূলত অ্যালগরিদম নিয়ে পরিপূর্ণ একটি আইডিয়া ধারণ করব , যেটি একজন বিগিনারকে অভয় দিতে যথেষ্ট । এবং এর পরপরই আমরা অ্যালগরিদমের কমপ্লেক্সিটি বা বিগ – ও নোটেশন নিয়ে পূর্ণাঙ্গ জ্ঞান লাভ করব । তবে চলুন , সার্বিকভাবে বইটিতে কী কী থাকছে , তা আমরা একনজরে দেখে নিই— -বই থেকে..

Link: প্রোগ্রামিং এ বলদ টু বস PDF

Download Now sohoj bhashay algorithm book pdf

Wait with us..

You Can Download this Book: প্রোগ্রামিং এর শুরু পিডিএফ (Direct)

FAQ

1. বইটির লেখক?

এহ্‌সানুল ইসলাম

2. বইটির প্রকাশনী?

আদর্শ