সুইসাইড নোট pdf download | suicide note bangla book pdf

suicide note by Md Sohidul Islam Rajon bangla book pdf download from Pdfporo.

সুইসাইড নোট pdf download

suicide note bangla book pdf download
বইঃসুইসাইড নোট
লেখকঃমোঃ সহিদুল ইসলাম রাজন
প্রকাশনীঃবইবাজার প্রকাশনী
ফরম্যাটঃপিডিএফ ফাইল
ক্যাটাগরিঃথ্রিলার বই PDF

Also Link: ওভারকামিং ডিপ্রেশন বই PDF

সুইসাইড নোট সহিদুল ইসলাম রাজন pdf download

হলুদে নীলার নামের সাথে মিল রেখে নীলা পরেছিল নীল শাড়ি আর শ্রাবন নীল পাঞ্জাবি । দু’জনে পাশাপাশি বসে একে অন্যকে হলুদ লাগালো , দু’জনে গানও গাইলো । সেদিন নীলার জন্য একটি স্বপ্নের দিন ছিল । নির্দিষ্ট আনুষ্ঠানিকতা শেষে নীলা শ্রাবনের বিয়ে হলো । অন্যান্য মেয়ের মতো শ্রাবনের বাড়ি যাওয়ার সময় নীলা কাঁদতে চায়নি তেমন বরং হাসিমুখে বিদায় নিতে চেয়েছিল সবার থেকে , অন্যরা কেঁদেছিল খুব তার মা , ঝুমুর ও তার বাবা ।

শ্রাবনের প্রতি নীলার পরিবারের ছিল অগাধ বিশ্বাস , সে বিশ্বাস নিয়ে শ্রাবনের হাতে নীলাকে তুলে দিল নীলার মা – বাবা । তাদের বিশ্বাস শ্রাবন কখনো তাদের মেয়েকে কষ্ট দিবে না , অনেক সুখে রাখবে নীলাকে । এ বিশ্বাস শুধু তাদের না , নীলা এবং ঝুমুরেরও । আর যেহেতু শ্রাবনের আপন বলতে তেমন কেউ নেই এবং সে তার সৎ মাকে দেখতে পারে না তাই তারা এও বিশ্বাস করতো যে শ্রাবন প্রায় নীলাসহ তাদের বাসায় এসে থাকবে । বিদায় বেলায় যত আবদার এবং বিশ্বাস তারা সবই বলল শ্রাবনকে । ঝুমুরকে পাঠানো হলো নীলার সাথে , এবং সাথে নীলার কিছু বান্ধবীকেও । নীলা শ্রাবন যখন তার বাসায় পৌঁছালো তখন সন্ধ্যা সাতটা । শ্রাবনের বন্ধুবান্ধবই শ্রাবনের সব সাজালো । তার অভিভাবক হিসেবে মামা মামীরা তো ছিলই , এবং দূর থেকে ছিল তার সৎ – মাও ।

Suicide note bangla pdf book

নীলাকে শ্রাবনের রুমে নিয়ে গেলো তার বোন এবং বান্ধবীরা , শ্রাবন তখনও বাহিরে বন্ধুদের সাথে আড্ডা দিচ্ছিল । রাত বাড়তে থাকলে ঝুমুর এবং নীলার বান্ধবীরা শ্রাবনকে রুমে আসার কথা বললে সে বলল , আরো পরে আসবে । রাত বাড়তে থাকলো তবু আসলো না সে । রাত দশটা বাজলে ঝুমুর এসে শ্রাবনকে ডেকে নিয়ে গেলো রুমে , তারপর আরো কিছু আনুষ্ঠানিকতা চলল । বাঙালির সবকিছুতে আনুষ্ঠানিকতার পরিমাণ এত বেশি যে মূল বিষয়টা মাঝে মাঝে আনুষ্ঠানিকতার আড়ালে হারিয়ে যায় । সকল আনুষ্ঠানিকতা শেষে ঝুমুর এবং অন্যরা বেরিয়ে গেলো রুম থেকে । শ্রাবনের রুমে তখন সে , নীলা আর নীলার জড়ো হওয়া সমস্ত লজ্জা । খুব সম্ভবত বিয়ে হওয়ার মাধ্যমেই একজন মেয়ে একজন নারী হয়ে ওঠে , হয়তো তার পরিপূর্ণতা পায় মাতৃত্বে । বই থেকে কিছু অংশ..

Download Now Suicide note bangla book pdf

FAQ

1. বইটির লেখক?

মোঃ সহিদুল ইসলাম রাজন

2. বইটির প্রকাশনী?

বইবাজার প্রকাশনী

79% LikesVS
21% Dislikes
error: Content is protected !!