দ্য আর্চার -পাওলো কোয়েলহো বই pdf book download

the archer book by Paolo Coelho pdf download from pdfporo.

দ্য আর্চার বইয়ের বিবরনঃ pdf book download

বইঃ দ্য আর্চার বই pdf

লেখকঃ পাওলো কোয়েলহো বই pdf

অনুবাদকঃ শেহজাদ আমান এর বই pdf

প্রকাশনীঃ অন্যধারা এর বই pdf

ফরম্যাটঃ পিডিএফ ফাইল(Pdf)

ক্যাটাগরিঃ অনুবাদ উপন্যাস pdf

পাওলো কোয়েলহো এর বই pdf book download

pdf book download

দ্য আর্চার বইয়ের রিভিউঃ pdf book

পাওলাে কোয়েলহাের লেখা অনেকটাই সুরিয়ালিস্টিক বা পরাবাস্তববাদী ধরনের । এই বইটিও অনেকটা সেরকম । তীরন্দাজের লক্ষ্য বা নিশানার মাধ্যমে কি লেখক জীবনের লক্ষ্যকে বুঝিয়েছেন ? জানতে হলে পড়তে হবে বইটা !

জীবন দর্শন মূলক ও আধ্যাত্মিক বইয়ের লেখক হিসেবে বিশ্বজুড়ে খ্যাতিমান পাওলাে কোয়েলহাে । তার নিজের জীবনই বই লেখার জন্য প্রাথমিক অনুপ্রেরণার উৎস । ” দ্য আর্চার ” বইটি তার একটি আত্মউন্নয়নমূলক উপন্যাস ।

একটি ছােট্ট গ্রামে টেটসুয়া নামে একজন কিংবদন্তী তীরন্দাজ ছিলেন । একদিন তার কাছে একজন আগন্তুক আসলাে।সে টেটসুয়া কে জিজ্ঞাসা করল- আমি কিভাবে আপনার মতাে দক্ষ তীরন্দাজ হতে পারব ? কিছুক্ষণ কথা বার্তার পর আগন্তুক টেটসুয়ার প্রতি মাথা ঝুকিয়ে বাগানের দিকে চলে গেল । তারপর সে ব্যাগ থেকে একটা ঈগলের পালক লাগালাে তীর বের করল ।

শক্ত হয়ে মাটিতে দাঁড়ালাে সে যাতে করে তীর ছোঁড়ার জন্য সঠিক ভিত্তি পায় । তারপর তীর নিক্ষেপ করল এবং ৪০ মিটার দূরে একটা ছােট্ট চেরি ফল কে দু – টুকরাে করে দিয়েছে তীরটা । তারপর টেটসুয়া একটা নড়বড়ে ব্রিজের উপরে গেল , সাথে গেল ছেলেটি ও আগন্তুক ।ব্রিজটি কাপছিল বেশ ভয়ংকরভাবেই । বেশ শান্ত ভঙ্গিতে হেঁটে সেই সেতুর মাঝখানে দাঁড়ালাে টেটসুয়া ।

টেটসুয়া নিজের ধনুকে তীর বসালাে এবং ধনুকটাকে উঠিয়ে নিজের বুক বরাবর আনলাে ; এরপর তীরটা ছুঁড়ে দিল । ছেলেটা ও আগন্তুক দেখতে পেল ২০ মিটার দূরে একটা পাকা পিচ ফল কে ছিন্ন করেছে টেটসুয়ার তীর । টেটসুয়া বলল , ” আপনি ৪০ মিটার দূরত্বে একটা ছােট্ট চেরি ফল কে ছিন্ন করেছিলেন । আর আমার দূরত্বটা এর চেয়ে অর্ধেক।তাই আমি যা করছি সেটা সহজেই আপনার পারার কথা।সেতুর মাঝখানে দাঁড়িয়ে তাহলে সেটা করে ফেলুন । ”

আগন্তুক কিছুটা ভয় – ভয় ভাব নিয়েই ক্ষয়িষ্ণু সেতুর মাঝখানে গিয়ে দাঁড়ালাে । নিচে জলরাশির প্রখরতা তাকে হতবুদ্ধি করে দিচ্ছে । ধনুক নিয়ে চেনা ভঙ্গিতে সে পিচ গাছের দিকে তাক করলে লক্ষ্যের বেশ দূর দিয়ে গেল তীরটা।এরপর টেটসুয়া বলল , ” আপনার আছে দক্ষতা মর্যাদা ও তীর মারার নিপুণতা । আপনার কৌশলও ভালাে । তীর চালনায় আপনি একজন মাস্টার ।

কিন্তু নিজের মনের উপর নিয়ন্ত্রণে আপনি মাস্টার হতে পারেননি । যখন সকল পরিবেশ পরিস্থিতি অনুকূলে থাকে কেবল তখনই তীর ছুড়তে জানেন । কিন্তু যখন প্রতিকূল ময়দানে থাকেন , তখন আপনি লক্ষ্যভেদ করতে পারেন না । কোন মানসিক অবস্থায় কোনাে পরিস্থিতি আপনি কতটা সহনশীলতার সাথে মােকাবেলা করতে পারছেন , তা আপনি বাছাই করতে পারেন না ।

কঠিন হলেও এর জন্য প্রয়ােজন , সেই পরিস্থিতিতে প্রতিদিন । চর্চা করা । এরপর আগন্তুক মাথা ঝুঁকিয়ে তীর – ধনুক টা ব্যাগে রেখে সেই স্থান ত্যাগ করল । তারপর ছেলেটি টেটসুয়ার কাছ থেকে তীর – ধনুকের মূলনীতি শিখতে চাইলে টেটসুয়া ছেলেটিকে তীর – ধনুকের মূল নীতি শিক্ষা দেয় ।

তীর – ধনুকের শিক্ষা : ধনুকই জীবন ও সকল শক্তির উৎস । আর তীরটা হচ্ছে । ইচ্ছার প্রতীক । জীবনের লক্ষ্য পূরণ করতে হলে , লক্ষ্য সম্পর্কে আমাদের স্পষ্ট ধারণা থাকতে হবে।ইচ্ছেটা হতে হবে স্ফটিকের মতাে স্বচ্ছ , সরল ও ভারসাম্যপূর্ণ । নিজের মনকে স্থির ও নিয়ন্ত্রণ করতে হবে।লক্ষ্যে পৌঁছানাের জন্য যথেষ্ট পরিশ্রম ও প্রয়ােজনীয় দক্ষতা অর্জন করতে হবে।কোন কারণে লক্ষ্য থেকে আমি বিচ্যুত হচ্ছি তা খুঁজে বের করতে হবে এবং তার সমাধান করতে হবে।

একজন তীরন্দাজ যেমন তার নিশানার দিকে তীর ছােড়ার পূর্বমুহূর্তে , লক্ষ্য ভেদ করার জন্য ধনুকের সমস্ত শক্তিকে কেন্দ্রীভূত করে । ঠিক তেমনি জীবনের লক্ষ্য পূরণের জন্য একজনকে তার সমস্ত আত্মবিশ্বাস , ইচ্ছাশক্তি ও আত্মার শক্তিকে একত্রিত করতে হবে । তাহলেই জীবনে প্রকৃত উদ্দেশ্য সফল হবে ।

পাওলাে কোয়েলহাের ” দ্য আর্চার ” বইটির মর্মার্থ হলাে- কর্ম আর আত্মার সমন্বয়ের মাধ্যমে জীবনের প্রকৃত উদ্দেশ্য পূরণ করা । পাঠ্যানুভূতি : বইটি পড়ে ভালাে লেগেছে এবং সহজ সরল ভাষায় অনুদিত।বইটির ভিতরে বিভিন্ন চিত্র রয়েছে । আপনারা চাইলে বইটি পড়তে পারেন ।

Download now the archer book by Paolo Coelho pdf

Wait with us..

You can read this book: দ্য এ্যালকেমিস্ট পিডিএফ ফাইল

Download: Link :-1 | Link :-2 | Link :-3

Rate this post