ইমোশনাল মার্কেটিং pdf download | মুনির হাসান এর বই pdf

emotional marketing book by Munir Hasan pdf download from pdfporo.

ইমোশনাল মার্কেটিং বইয়ের বিবরনঃ pdf download

বইঃ ইমোশনাল মার্কেটিং বই pdf

লেখকঃ মুনির হাসান বই pdf

প্রকাশনীঃ আদর্শ প্রকাশনীর বই pdf

ফরম্যাটঃ পিডিএফ ফাইল(Pdf)

ক্যাটাগরিঃ ব্র্যান্ডিং, মার্কেটিং ও সেলিং বই pdf

মুনির হাসান এর বই pdf download

pdf download

ইমোশনাল মার্কেটিং বইয়ের রিভিউঃ pdf download

অসাধারন একটি বই । বইটির টপিকগুলাে পড়তে পড়তে টিভিতে দেখা পুরােনাে অ্যাডগুলাের কথা মনে পড়ে গেল । ( হ্যা , হয়তাে এটাই ইমােশনাল মার্কেটিং ) … নতুন কিছু শেখা হলাে … পড়ছিলাম আর ভাবছিলাম বইয়ে পকেমন এবং অন্যান্য প্রােডাক্টের কথা যে উল্লেখ আছে , লেখক কী .. লেখার বাহানায় সিকরেটলি এগুলাের মার্কেটিং করে দিল না তাে ?

qr কোডের ব্যবহার … আধুনিকতার ছাপ । সচরাচর দেখা যায় না । ইমােশনাল মার্কেটিং শব্দটার সাথে আমার পরিচিতি ছিল না । লেখক ও আদর্শের পরিশ্রমের ফলে এ ব্যাপারে ঘরে বসেই অভিজ্ঞতা অর্জন হয়ে গেল ।

বইয়ের লেখক ইমােশনাল মার্কেটিং বইটাকে চারটা ভাগে ভাগ করে লিখেছেন , প্রথম পর্বে আছে ইমােশনাল মার্কেটিং নিয়ে বেশ কিছু অধ্যায় । যেমন হালাল সাবান এই ট্যাগ লাইন কাজে লাগিয়ে এককালে আমাদের দেশে অ্যারােমেটিক সাবান বাজার দখন করে । ডাভ সাবানের উদাহরন দেয়া হয়েছে ।

অনেক গুলাে অ্যাডের ব্যাখ্যা দেয়া হয়েছে বইয়ে । আবেগের ছয়টা মৌলিক দিক ব্যাখ্যা করা হয়েছে । বিজ্ঞাপনে আবেগকে কিভাবে কাজে লাগানাে যায় , তা বলা হয়েছে । প্রােক্টর এন্ড গ্যাম্বল এর অ্যাডের ব্যাখ্যা দেয়া আছে , আছে অসংখ্য উদাহরন , যেগুলাে পড়তে পড়তে আপনার মাথায়ও কোন আইডিয়া খেলে যেতে পারে ।

কাস্টমারকে চমকে দেয়ার অনেক ট্রিক্স রয়েছে বইয়ে । নারীদের জন্যে কিভাবে বিজ্ঞাপন ডিজাইন করতে হবে , সেরকম বেশ কিছু উদাহরন রয়েছে । বইয়ের রয়েছে , বেশ কিছু বার কোড , সাথে ইউআরএল লিংক দেয়া আছে , আপনি চাইলে স্কান করে , অ্যাড দেখতে পাবেন , বাংলা বইয়ে এরকমটা প্রথম মনে হয় ।

বইয়ের দ্বিতীয় পর্বে আলােচনা করা হয়েছে , ইমােজি নিয়ে । ইমােজি নিয়ে বাংলায় , এরকম বিশদ আলােচনা এর আগে আমি আর পড়িনি । স্যারের প্রতিটা কথার সাথে রয়েছে ডাটা । যখন পরিসংখ্যান দেখি , সংখ্যা দেখি , তখন বিশ্বাসটা পােক্ত হয় । জাপানের লােক নাকি এগুলা বের করেছে , জাপানিদের মতে , “ শেয়ারিং নলেজ ইজ পাওয়ার ” অবাক লেগেছে যেটা , প্রতিদিন নাকি মানুষ মেসেঞ্জারে ৫০০ কোটি ইমােজি ইউজ করে ।

তৃতীয় পর্বে চারটা কেস স্টাডি দেয়া আছে , প্রথমটা ডলার শেভ ক্লাবের , দ্বিতীয়টা কোকা – কোলার ( বইয়ে উল্লেখিত লিংক ধরে সেই আশি সালের বিজ্ঞাপনগুলাে দেখলাম ) , তৃতীয়টা ওয়েস্টজেট এয়ার লাইন্সের , চতুর্থটা ফারুকী ভাইয়ের তৈরি ক্রাউন সিমেন্টের অ্যাড নিয়ে ।

বইয়ের চতুর্থ পর্বে ফেসবুকে কিভাবে ইমােশােনাল মার্কেটিং করা যাবে , তাই নিয়ে লেখা , কাস্টমারের মাঝে কিভাবে কেনানাের মনােভাব করা যায় , এসব নিয়ে বেশ কিছু হ্যাকস আছে । এই তাে , বই শেষ , ইমপ্লিমেন্টেশন নিজের উপর ।

Download now emotional marketing book by Munir Hasan pdf

Download

#মার্কেটিং বই pdf

100% LikesVS
0% Dislikes
error: Content is protected !!