এপিটাফ -মোহাম্মাদ হবলোস বই pdf download

epitaf book by Mohammed Hublos pdf download from pdfporo.

এপিটাফ বইয়ের বিবরনঃ pdf download

বইঃ এপিটাফ বই pdf

লেখকঃ মোহাম্মাদ হবলোস বই pdf

অনুবাদকঃ সাজিদ ইসলাম বই pdf

প্রকাশনীঃ বুকমার্ক পাবলিকেশন এর বই pdf

ফরম্যাটঃ পিডিএফ ফাইল(Pdf)

ক্যাটাগরিঃ মুসলিম ব্যক্তিত্ব বই pdf

মোহাম্মাদ হবলোস এর বই pdf download

এপিটাফ বইয়ের রিভিউঃ pdf download

তরুণদের আত্মগঠনের জন্য অসাধারণ বই এই বইটার কন্টেন্ট নেওয়া হয়েছে উস্তাদ Mohammad Hoblos এর লেকচার থেকে । তিনি একজন অস্ট্রেলিয়ান দাঈমানুষকে ইসলামে দিকে আহবানকারী । মৃত্যু , দুনিয়া , আখিরাত , জীবনের লক্ষ্য – উদ্দেশ্য , তাঁর আলােচনার মূল বিষয় । প্রচন্ডভাবে মানুষকে অনুপ্রাণিত করতে পারেন । মানুষের অন্তরাত্মা কাঁপিয়ে দিতে পারেন ।

জাহিলিয়াত থেকে মানুষকে দ্বীনের পথে নিয়ে আসা , বস্তুবাদি যান্ত্রিক আটপৌরে জীবনে হাঁপিয়ে উঠা এই আমাদেরকে আখিরাতের কথা মনে করিয়ে দেওয়া , জান্নাতের পথে চলার সীমাহীন শক্তি যােগাতে তাঁর কথাগুলাে টনিকের মতাে কাজ করে ।

কোন জিনিসে আপনাদেরকে আল্লাহ থেকে দূরে সরাল ? কিসে আল্লাহকে ভুলিয়ে দিল ? আল্লাহ কি একবারও আপনাকে ছেড়ে গেছেন ? একবারও ? কুরআনে আল্লাহ । বলেছেন , হে মানুষ ! কিসে তােমাদেরকে আমার থেকে গাফেল করল ? বলছেন , হে আমার বান্দারা ! এমন একটি সময় কি ছিল না যখন তােমরা বলার মতাে , স্মরণ করার মতাে কিছুই ছিলে না ? তােমাদের কোনাে অস্তিত্বই ছিল না । আল্লাহ বলেছেন , আমি তােমাদেরকে তুচ্ছ পানি থেকে সৃষ্টি করেছি । এক বিন্দু শুক্রাণু ।

Link: ডাবল স্ট্যান্ডার্ড বই pdf download

ডাবল স্ট্যান্ডার্ড বই pdfDownload Now

কাজেই এখন নিজের বাড়ি – গাড়ি দেখে বিভ্রান্ত হবেন না । আপনার শুরু হয়েছিল নুতফা থেকে । যাদের মনে হয় আল্লাহর তাকে দরকার , তার আল্লাহর জন্য সময় নেই , তারা মনে রাখুক , তারা বীর্য থেকে উৎপন্ন হয়েছে । আপনি বীর্য ছিলেন । যদি আপনি মেঝেতে পড়ে থাকতেন , কেউ আপনাকে হাত দিয়ে তুলত না । পছন্দ হােক বা না হােক , আপনি এটাই ছিলেন । শাইখুল ইসলাম ইবনু তাইমিয়াহ ( রহ . ) অসাধারণ একটি কথা বলেছেন — মানুষ দুইবার প্রস্রাবের রাস্তা দিয়ে বের হয়েছে । সেই মানুষের কীসের এত অহংকার ?

আল্লাহ মানুষকে মায়ের গর্ভে তিন স্তরের অন্ধকারের ভেতর লালন – পালন করেছেন । আপনার পরিবার তখন কোথায় ছিল ? আপনার টাকা , গাড়ি , গার্লফ্রেন্ড , ফেইসবুক কোথায় ছিল ? যেইসব জিনিস আজ আপনাকে আল্লাহ থেকে দূরে সরিয়ে নিচ্ছে , সেগুলাে নয় মাস যাবত আপনার মায়ের গর্ভে কোথায় ছিল ? আল্লাহ আপনাকে বাঁচিয়ে রেখেছেন কোনাে ফ্যাক্টরি ছাড়া , কোনাে বিজ্ঞান ছাড়া , কোনাে যন্ত্র ছাড়া ।

Link: আল কুরআন এক মহাবিস্ময় pdf download

আল কুরআন এক মহাবিস্ময় pdfDownload Now

কোনাে প্রতিষ্ঠান আপনাকে সেখানে সাঁতার কাটতে শিখিয়েছে ? আপনি নয় মাস গর্ভে সাঁতার কেটেছেন — আল্লাহ শিখিয়েছেন । নয় মাস পার হওয়ার পর ? আল্লাহ আপনার জন্য অসম্ভবকে সম্ভব করে দিয়েছেন । যাতে আপনি এই পৃথিবীতে আসতে পারেন । আমাকে বলুন , কীভাবে এত বড় বাচ্চাটা গর্ভের এতটুকু থলির ভেতরে ছিল ? কীভাবেই বা বেরিয়ে আসলাে ? আপনি খালি গায়ে , খালি পায়ে , খতনা ছাড়া এসেছেন ।

কে আপনার দেখাশােনা করেছে তখন ? কে । প্রতিপালন করেছেন । আল্লাহ আপনার মায়ের বুকে দুধ দিয়েছেন । আজ বিজ্ঞান তার সকল যন্ত্রপাতি আর টাকা পয়সা মিলিয়ে সেই দুধের অর্ধেক মানের গুণাগুণ সম্পন্ন দুধ তৈরি করতে পারল না । আল্লাহ আপনার মায়ের বুকে তা কার জন্য রেখেছেন ? টাকা দিয়েছেন ? এর জন্য আবেদন করেছেন ? গরমকালে তিনি একে ঠান্ডা রেখেছেন , শীতকালে গরম ।

Also Link: লস্ট ইসলামিক হিস্ট্রি pdf download

লস্ট ইসলামিক হিস্ট্রি pdfDownload Now

আপনি হাঁটতে পারতেন না , আল্লাহ হাঁটার সামর্থ্য দিলেন । আপনি ধরতে পারতেন না , আল্লাহ ধরার শক্তি দিলেন । আপনি খেতে পারতেন না , আল্লাহ আপনার দাঁত গজাতে দিলেন । আল্লাহ আপনাকে শিখিয়েছেন । আপনার হৃদপিণ্ড প্রতিবার স্পন্দিত হওয়ার আগে আল্লাহর অনুমতি চায় । আল্লাহ একবারও না করেছেন ? আপনার প্রতিটা শ্বাস গ্রহণের জন্য আপনার ফুসফুস আল্লাহর অনুমতি চায় । আল্লাহ একবারও না করেছেন ?

এমনকি যখন আপনি যিনা করেন , যখন মদ খান , যখন হারামে লিপ্ত হন , যখন গুনাহ করেন , নফসের উপর জুলুম করেন , তখনও এরা নিজেদের কাজ করার জন্য আল্লাহর অনুমতির মুখাপেক্ষী । তারপরও আল্লাহ আপনার অঙ্গ – প্রত্যঙ্গকে অনুমতি দেন । এত জুলুম , এত নাফরমানির পরও ! কোনাে একদিন আসমানের দিকে তাকিয়ে , বুকভরে বিশ্বাস নিয়ে , কেউ যদি ভাবে -অনেক হয়েছে , এবার পরিবর্তনের পালা , আমার রবের দিকে ফিরে যাওয়ার পালা — তবে এটাই হবে সবচেয়ে বড় পাওয়া ।

Download now epitaf book by Mohammed Hublos pdf

100% LikesVS
0% Dislikes
error: Content is protected !!