ইনফার্নো বই ড্যান ব্রাউন pdf download

Rate this post

inferno book by Dan Brown pdf download from pdfporo.

ইনফার্নো বইয়ের বিবরনঃ pdf download

বইঃ ইনফার্নো বই pdf

লেখকঃ ড্যান ব্রাউন বই pdf

প্রকাশনীঃ বাতিঘর প্রকাশনী এর বই pdf

ফরম্যাটঃ পিডিএফ ফাইল(Pdf)

ক্যাটাগরিঃ রহস্য, গোয়েন্দা, ভৌতিক, মিথ, থ্রিলার, ও অ্যাডভেঞ্চার বই pdf

ড্যান ব্রাউন এর বইঃ pdf download

pdf download

ইনফার্নো বইয়ের রিভিউঃ pdf download

ড্যান ব্রাউন , তিনি কি কাহিনীর প্রয়ােজনে ইতিহাস কে সংযােজন করেন , না ইতিহাস লিখবেন বলেই কাহিনী রচনা করেন , তা প্রায়সময় বুঝা যায় না । ইনফার্নোতেও ঘটেনি এর ব্যতিক্রম । ইনফার্নোর পাতায় পাতায় ইতিহাস , লুকায়িত কোড ফুটে উঠায় ‘ New York Times একে উল্লেখ করে jampacked with tricks হিসাবে , যার শিরােনাম ছিল On a Scavenger Hunt to Save Most Humans ‘ Inferno ‘ । এই উপন্যাসে এসেছে বিখ্যাত দুইটা রাজ্যের নাম ।

ইসলামিক বিশ্বে খ্রিষ্ঠান কোড ‘ বাক্যের মাধ্যমে দুইটা প্রাচীন ধর্মকে কিছুটা একতাবদ্ধ করেছেন ড্যান ব্রাউন । ড্যান ব্রাউনের দ্য ভিঞ্চি কোড বা লস্ট সিম্বল যেভাবে চরিত্র ল্যাংডন আর ইতিহাসের সাথে সম্পৃক্ত , সেখানে তার ইনফার্নো ইতিহাসের সাথে সাথে সংস্কৃতি আর মানবসমাজের মুল যে বাস্তব সমস্যা সে সমস্যার সাথে গভীরভাবে সম্পর্কযুক্ত । আর এখানেই এ উপন্যাসের মুল ব্যতিক্রমধর্মিতা পরিলক্ষিত হয় , এখানেই উপন্যাসের মুল টুইস্ট ।

ড্যান ব্রাউন এ উপন্যাস লিখার সময় যে ব্যাপকভাবে সিরিয়াস ছিলেন তা দেখা যায় দান্তের ( একজন প্রাচীন মনীষি , তিনিও এ উপন্যাসের সাথে পরােক্ষভাবে সংযুক্ত ) বিখ্যাত উক্তিকে উল্লেখ করার মাধ্যমে , ” যারা ক্রাইসিসের সময় ভালাে এবং মন্দের মধ্যে নিরপেক্ষতা বজায় রাখে , নরকে তাদের জন্য বরাদ্দ রয়েছে সবচেয়ে খারাপ স্থান ” পুরাে উপন্যাসই এ ধরনের অজস্র উক্তি দিয়ে সমৃদ্ধ ।

সারসংক্ষেপ : এক রাতে প্রধান চরিত্র ল্যাংডন ঘুম থেকে জেগে উঠে দেখে সে ফ্লোরেন্সের হাসপাতালে । কিন্তু কিভাবেই বা নিজ দেশ আমেরিকা থেকে তিনি এসে পৌছালেন । ফ্লোরেন্সে ? মাথায় কেন তার অসহ্য ব্যাথা ? বিগত দুইদিনের স্মৃতি কেন তিনি মনে করতে পারছেন না ? মাথার মধ্যে কে তাকে বলছে ” খুজলেই পাবেন ” । এই অবস্থার মধ্যেই হাসপাতালে তার উপর হামলা হয় ।

এ পরিস্থিতি থেকে মুক্তি পেতে ল্যাংডন ফোন করল তার এম্বাসিকে । কিন্তু তারাও তাকে মারার জন্য খুনীকে ই পাঠায় । এ অবস্থায় ল্যাওডনের মাথায় আকাশ ভেঙে পড়ে । কালক্রমে সে জানতে পারে , প্লেগ ভাইরাসের ন্যায় এমন একটি ভাইরাস পৃথিবীতে তৈরী হতে চলেছে যা পৃথিবীর সাত বিলিয়ন মানুষ থেকে ৪ বিলিয়ন মানুষে নিয়ে আসবে ।

Link: অরিজিন বই pdf

পরিস্থিতির ভয়াবহতা উপলব্ধি করে ল্যাওডন একে থামাতে চায় । কিন্তু ল্যাংডন কী আদৌ পারবে একজন জেনেটিক্স ইঞ্জিনিয়ার এর সাথে ? যে ইঞ্জিনিয়ার । একবছর ধরে প্রস্তুতি নিচ্ছেন । ল্যাঙডনকে যেভাবে প্রত্যেক উপন্যাসে কিছুটা হলেও প্রতারিত হতে হয় , এখানেও কী তাকে সেভাবে কিছুটা প্রতারিত হতে হবে ??? নাকি ল্যাংডন পুরাে উপন্যাস জুড়েই প্রতারণার স্বীকার হবেন ? এসব কিছুর উত্তর লুকিয়ে রয়েছে এক রাতের কাহিনী সংবলিত টান টান উত্তেজনাকর এই বই তে ।

ইনফার্নোর বিরাট কাটতি সত্ত্বেও এটা নিয়ে আছে মিশ্র প্রতিক্রিয়া । নিউ ইওর্ক টাইমস , ডেইলী নিউজ এর পক্ষে লিখলেও বিভিন্ন সমালােচকরা এর তীব্র সমালােচনা করতে পিছপা হননি । ইণ্ডিপেন্ডেন্ট এর ভাষায় Brown’s fusion of gothic hyperbole with a pedant’s tour – guide deliberately restrains the imagination through its awkward awfulness . ” . ” আবার দ্য গার্ডিয়ান পত্রিকা একে ‘ ষড়যন্ত্রমুলক জগাখিচুড়ি ‘ উল্লেখ করে ।

যার ফলে পাঠকের কখনােই এক ঘেয়েমিতা তৈরী হয় ” ।

কিন্তু সত্যি কী এই উপন্যাস জুড়ে রয়েছে ছােট্ট সমস্যাকে বড় করে দেখার জন্য অতিশয় উক্তি ?? নাকি ওয়াশিংটন পােষ্টের – ” এবার কোনাে গুপ্ত ইতিহাস নয় , নিকট ভবিষ্যতে হয়ত অপেক্ষা করছে গা শিউরে উঠার মত দুর্যোগ , যার ব্যাপারে আমরা বালিতে মুখ গুজে রয়েছি ” এই আশঙ্কাই সত্যি ?

Download now inferno book by Dan Brown pdf

gdrive || mega || mediafire