যে জীবন মরীচিকা বই pdf download

je jibon morichika book by Sheikh Abdul Malik Al Qasim pdf download from pdfporo.

যে জীবন মরীচিকা বইয়ের বিবরনঃ pdf download

বইঃ যে জীবন মরীচিকা বই pdf

লেখকঃ শাইখ আব্দুল মালিক আল কাসিম বই pdf

অনুবাদকঃ আরিফ আবদাল চৌধুরি বই pdf

প্রকাশনীঃ সমকালীন প্রকাশন এর বই pdf

ফরম্যাটঃ পিডিএফ ফাইল(Pdf)

ক্যাটাগরিঃ ইসলামি গবেষণা, সমালোচনা ও প্রবন্ধ বই pdf

যে জীবন মরীচিকা বইয়ের রিভিউঃ pdf download

আলহামদুলিল্লাহ !! অমূল্য রতনী একটি বই । অসাধারণ অস্তিত্বে গাঁথা । বইটিতে লেখক তুলে ধরেছেন নশ্বর জীবনের মােহমায়ার কথা..এই পৃথিবীর মরীচিকার প্রলুন্ধের কাছে মানুষের বিভীষিকাময় হার । এমনকি তুলে ধরেছেন অনন্তকালের সেই মহানভের ভাবনা..যেদিন সবাই ইয়া নাফসি ইয়া নাফসি বলে ডাকবে … হবে না কেউ কারাে আপন ।

” দুনিয়া -এক দুর্নিবার মােহের হাতছানি । এই মােহনিয়া হাতছানির ইশারায় প্রলুব্ধ হয়ে মানুষ একসময় ভুলে যায় জীবনের নির্মোহ ও চিরন্তন সত্য । সেই সত্য হলাে দুনিয়া তার চিরস্থায়ী কোনাে আবাস নয় , ক্ষণিকের পরবাসমাত্র । তাকে একদিন সবকিছু ছেড়ে পাড়ি জমাতে হবে তার অলঙ্নীয় অন্তিম পাথারে । মানুষ জানে , একদিন জীবনের শৃঙ্খল ভেঙে যাবে , থেমে যাবে সব রঙিন স্বপ্ন ; ফিকে হয়ে যাবে জীবনের সব মধুর সম্পর্ক ।

Link: লস্ট ইসলামিক হিস্ট্রি pdf download

তবুও মানুষ ভালােবাসে মরীচিকাসম এ দুনিয়া । আর এই মরীচিকা ঘিরেই তৈরি হয়ে চলছে । মানুষের অন্ধ – জীবনের ব্যস্ত -ধারাপাত । কিন্তু , মানুষকে একদিন প্রত্যাবর্তন করতেই হবে প্রস্থানের চিরন্তন নিয়মের কাছে । মিছে এ দুনিয়ার পেছনে ধাবিত বিভ্রান্ত ও মােহমুগ্ধ মানুষগুলােকে মহাসত্যের পরিচয় জানাতে আমাদের এবারের ক্ষুদ্র এ প্রয়াসের নাম যে জীবন মরীচিকা ।

এই অংশটুকু বইয়ের শেষ থেকে সংকলন করা । তবে বইটি এমন সুন্দর ভাবে সাজানাে হয়েছে যা যেকোন পাঠকের মনে দাগ কাটবেই । আমি নিশ্চিত করে বলতে পারি পুর্ববর্তি পুরুষরা দুনিয়াকে কোন চোখে দেখতাে আর আখিরাত কে কিভাবে দেখতাে সেই জিনিসগুলাে যখন আপনি পড়বেন অবশ্যই আখিরাত নিয়ে আবার নতুন করে ভাবতে শুরু করবেন । মনে হবে অনেক পথ ভুল করে এসেছেন , এবার শুধরে নেবার পালা । আল্লাহ সুবহানাহু ওতালা আমাদের সবাইকে আখিরাতের চুড়ান্ত প্রস্তুতি নেওয়ার তৌফিক দেন সেই প্রার্থনা করি ।

Also Link: ডাবল স্ট্যান্ডার্ড বই pdf download

দিন দিন মানুষ দুনিয়ামুখী হয়ে পড়ছে । টাকা – পয়সা ক্ষমতা প্রতিপত্তি নাম – যশ এসবের পেছনে জীবনের প্রায় সবটুকু সময় বিনিয়ােগ করে ফেলছে । সময় বন্টনে তারা আখিরাতের জন্য খুব অল্পই অবশিষ্ট রাখছে । অথচ কুরআনে কারীমে আল্লাহ তাআলা বলেছেন ” আখিরাত হচ্ছে উত্তম ও স্থায়ী ” ।

মানুষ আখিরাতের তুলনায় দুনিয়াকে অগ্রাধিকার দিয়ে ফেলে । অথচ কর্তব্য ছিল আখিরাতকে দুনিয়ার উপরে অগ্রাধিকার দেওয়া । মানুষের এই ক্রান্তিকালীন অবস্থায় তাদের দৃষ্টিকে দুনিয়া থেকে আখিরাতের দিকে ফেরানাের উদ্দেশ্যে রচিত ” যে জীবন মরীচিকা ” ।

Download now je jibon morichika book by Sheikh Abdul Malik Al Qasim pdf

90% LikesVS
10% Dislikes