জীবন যেখানে যেমন by arif azad pdf download

jibon jekhane jemon book by arif azad pdf download from pdfporo.

জীবন যেখানে যেমন বই বিবরনঃ Pdf Download

pdf download

বইঃ জীবন যেখানে যেমন pdf

লেখকঃ আরিফ আজাদ বই pdf

প্রকিশনীঃ সমকালীন প্রকাশন বই pdf

ফরম্যাটঃ পিডিএফ ফাইল(Pdf)

ক্যাটাগরিঃ আরিফ আজাদ বই, ইসলামিক গল্প বই pdf

জীবন যেখানে যেমন বই রিভিউঃ Pdf Download

” গল্প পড়তে কে ভালােবাসে সবে অনেক গল্প থাকে অনুভবে । খেটে খাওয়া মানুষের কথন । এরই নাম জীবন যেখানে যেমন ” পাঠপ্রতিক্রিয়া ‘ সাহিত্য হলাে সমাজের দর্পণ । ‘ আর সেটা ইসলামকে উপজীব্য করেও করা যায় ।

একটা সমাজ কীভাবে পরিচালিত হচ্ছে , মানুষগুলাে কী ভাবছে , তরুণ ওজোয়ানরা কীভাবে দিন পার করছে , বৃদ্ধরা কীভাবে ছিলাে , সভ্যতা বিনির্মাণে সেই সমাজের অবদান কতােখানি সাহিত্যের মাঝে এসব কিছুরই দেখা মেলে ।

কারণ সাহিত্য ধারণ করে সময়কে আর সাহিত্যিকেরা সময়কে বন্দি করে যান কাগজের ফ্রেমের গল্পের মাধ্যমে । এরই প্রেক্ষিতে জীবন যেখানে যেমন ‘ বইটির সূত্রপাত ।

বইটির রিভিউকথনঃ জীবন গল্পের মতাে হয় না , আবার মাঝে মাঝে জীবন গল্পের চেয়েও বেশি গল্পময় । ঢেউয়ের উথান আর পতনের মতাে জীবনের গতিবিধিও ভীষণ চঞ্চল জীবনের দুটো তীর- এক . তীরে কেউ সার্থকতায় হাসে , অন্য তীরে কেউ হয়তাে হতাশায় পর্যদস্তা।কেউ হয়তাে জীবনে বিলীন হওয়ার মাঝেই খুঁজে নেয় সুখ , কেউ সুখ খুঁজে পায় অনন্ত জীবনের স্রোতে অবগাহনে ।

একটা জীবন ভিন্ন ভিন্ন স্রোতে , ভিন্ন ভিন্ন রূপে আমাদের চোখে ধরা দেয় । অথবা , কখনাে কখনো আমরাও তার সুনিপুণ শিল্পীর ভূমিকায় অবতীর্ণ হই । কিছু গল্প নিয়ে তৈরি হয়েছে জীবনের একটা প্রতিচ্ছবি । সেই প্রতিচ্ছবিতে দেখা যাচ্ছে জীবনের অনেকগুলাে রূপ , অনেকগুলাে বাঁকা জীবন মেলে ধরেছে তার অগুনতি ডালপালা —

জীবন যেখানে যেমন বিষয়বস্তুঃ স্বনামধন্য লেখক আরিফ আজাদ একজন দ্বীনের আলাের ফেলিওয়ালা লেখক জীবনের কিছু গল্প নিয়ে এবার হাজির হয়েছেন । বইটিতে ১৪ টি গল্প উল্লেখ আছে । প্রথম দিকের কয়েকটি গল্পের নাম হলােঃ অশ্রু ঝরার দিনে । এই প্রেম , ভালােবাসা আসমানের আয়ােজন চাওয়া না চাওয়া এক বৃষ্টিভেজা সন্ধ্যা জীবনের রকমফের ইত্যাদি ।

বইটি কেন পড়তে হবেঃ Pdf Download

মাস্টাররিড বই একটি । ‘ চকচক না করলেও বইটি যে পাঠকের মন জয় করবে এদিক থেকে আমি শতভাগ নিশ্চিত । জীবনে কত ঢেউ আসে আর যায়।হতাশার সাগরে ভাসতে ভাসতে তুমি ভুলে যাও উপরওয়ালা রবের কথা । অন্যদিকে নেই তাঁর কিছু আছে সে ডুবে বিপদে তাও মনে আছে তার রবের বাণী এই তাে সে সুখী । এরকম মােটিভেশনাল গল্প জানতে হলে পড়তে হবে ‘ জীবন যেখানে যেমন বইটি ।

প্রিয় উক্তিঃ

কথায় বলে- অভাব যখন দুয়ারে আইসা দাঁড়ায় , ভালােবাসা তখন জানলা দিয়া পালায় ।

একচুপাতার ওপর জমে থাকা শিশিরবিন্দুর মতােই ঠুনকো মানুষের জীবন । হালকা বাতাসে পাতা দুললেই গড়িয়ে পড়ে নিঃশেষ হয়ে যায় ।

লেখক পরিচিতিঃ

আমার মতাে যতসামান্য একজন পাঠিকার এতোবড় লেখকের পরিচয় তুলে ধরার ক্ষমতা এখনাে হয়নি । তবুও আজ আবেগে লিখতে ইচ্ছে হচ্ছে — বাংলা সাহিত্যে প্রথম বই দিয়ে যে – কজন লেখক ইতিহাস গড়েছেন , আরিফ আজাদ নিঃসন্দেহে তাদের মধ্যে অগ্রগণ্য । যেন তিনি রূপকথার সেই বীর যিনি এলেন , দেখলেন আর জয় করে নিলেন ।

আলােচনা ও সমালােচনাঃ

আলাে থেকে স্কুরিত হওয়া সেই অসাধারণ গল্পগুলাে যেমন জীবনের কথা বলে , তেমনই জীবনে রেখে যায় বিশ্বাসী মূল্যবােধের গভীর এক ছাপ।বইটির একেকটা জীবনের গল্প যেন চোখ ভিজিয়ে দেয় । সমালােচনা- প্রচ্ছদ যেমনই হােক না কেন বইটির নাম , বাইন্ডিং ও গল্পগুলাে । অসাধারণ ।

Download Now jibon jekhane jemon book pdf

Link-1

FAQ

1. জীবন যেখানে যেমন বইটির লেখক কে?

আরিফ আজাদ

2. জীবন যেখানে যেমন বইটি কোন প্রকাশনীর?

সমকালীন প্রকাশন

3. বইটির পেজ সংখ্যা কত?

১৫২ টি

4. জীবন যেখানে যেমন বইটির দাম কত?

রকমারিতে ১৭৮ টাকা

5. How to download pdf file?

বইটির পিডিএফ ডাউনলোড করার জন্য একটি টিউটোরিয়াল আছে ৷ টিউটোরিয়ালটি দেখার জন্য এখানে ক্লিক করুন ।

4.3/5 - (6 votes)