[PNG] খোশ আমদেদ মাহে রমজান pdf download | mahe ramjan book

khosh amdad mahe ramjan by Khurrom Murad book pdf download from Pdfporo.

খোশ আমদেদ মাহে রমজান pdf download

খোশ আমদেদ মাহে রমজান pdf download | mahe ramjan book pdf
বইঃখোশ আমদেদ মাহে রমযান
লেখকঃখুররম মুরাদ
প্রকাশকঃআধুনিক প্রকাশনী
ফরম্যাটঃপিডিএফ ফাইল
ক্যাটাগরিঃরোযা/সিয়াম বই PDF

Also Link: রামাদ্বান প্ল্যানার PDF

খোশ আমদেদ মাহে রমজান বই pdf download

রমযানুল মুবারক মাস সেসব নেয়ামাতসমূহের মধ্যে একটি নেয়ামাত যা আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে দান করেছেন । এ মাসে মুহাম্মাদুর রাসূলুল্লাহ স . – এর মত নেয়ামাত আমরা পেয়েছি । এ মাসেই কুরআন মাজীদ দেয়া হয়েছে , যা হেদায়াত , ফুরকান , রহমত , নূর ও শেফা । এ মাসেই বদর যুদ্ধ হয়েছে । বদরের দিন উম্মতের জন্য ইয়াওমুল ফুরকান বা পার্থক্য সৃষ্টিকারী দিন । বদরের রণক্ষেত্রে সত্য – মিথ্যার মধ্যে পার্থক্য সৃষ্টিকারী সেই ঐতিহাসিক সংগ্রাম এ মহান মাসেই সংঘটিত হয়েছিল , যাদের ধ্বংস ছিল অনিবার্য তারা সুস্পষ্ট দলিলসহ এ যুদ্ধে পরাজিত শক্তি হিসেবে সকল শক্তি – সামর্থ ও অবস্থান নিয়ে ইতিহাসের আস্তাকূড়ে নিক্ষিপ্ত হয় ।

আর যারা সত্যাশ্রয়ী ও সত্যপন্থী হিসেবে বদরের রণক্ষেত্রে এসেছিলেন , তারা সুস্পষ্ট দলিলসহ বিজয় লাভ করেন । রমযানের এ মহান মাসেই ৮ ম হিজরী সালে মক্কা বিজয়ের ঘটনা ঘটে । এ ঘটনা মানবেতিহাসের এমন এক মহান ঘটনা যে , সেদিন বিনা রক্তপাতে পবিত্র মক্কা নগরীর চাবি উম্মতের হাতে বা নেতৃত্বে চলে আসে যা আজ অবদি আছে ।

বরকত ও মহত্বের রহস্য

রমযান মাসের মহত্ব ও বরকতের রহস্য কোন্ জিনিসটির মধ্যে লুকায়িত আছে সর্বপ্রথম এটা জানা দরকার । কারণ না জেনে সেই ভাণ্ডার থেকে নিজের আঁচল ভরে নেয়া সম্ভব নয় । এ উদ্দেশ্যের জন্য একাগ্রতা , মনোযোগ , পরিশ্রমের মর্যাদা ও গুরুত্ব অনুধাবন করাও সম্ভব নয় । এ বরকত ও মহত্বের রহস্য শুধুমাত্র একটি জিনিসের মধ্যেই লুকায়িত আছে । আর তা হচ্ছে এই যে , এ মাসে পবিত্র কুরআন মাজীদ নাযিল করা হয়েছে অথবা নাযিল শুরু হয়েছে অথবা সম্পূর্ণ কুরআন মাজীদ লাওহে মাহফুজ থেকে নাযিল করে জিবরাঈল আ . – এর নিকট হস্তান্তর করা হয়েছে অথবা এ মাসে কুরআন নাযিলের সিদ্ধান্ত ঘোষণা করা হয়েছে ।

আসলে এ মাসে মহান দয়াবান পরম করুণাময় প্রভু তাঁর অসীম অনুগ্রহে মানবতাকে পথ প্রদর্শনের সামগ্রী দান করেছেন । তাঁর অপ্রতিদ্বন্দ্বি হিকমাত মানুষের চিন্তা ও কর্মের সঠিক পথ আলোকিত করেছে । কোন্‌টা সঠিক আর কোন্‌টা ভ্রান্ত তা পরখ করার জন্য ভ্রান্তি , বক্রতা ও বিকৃতিমুক্ত এক কষ্টিপাথর তিনি দান করেছেন । এ ঘটনা এমন এক সময়ে হয়েছে অর্থাৎ রমযান মাসের এক ভোরের সূর্যোদয়ের পূর্বে মহাপ্রভুর মহান বাণীর প্রথম কিরণ মুহাম্মদ স. এর অন্তরাত্মাকে আলোকোদ্ভাসিত করেছে ।

অর্থাৎ রোযা রাখা হয় এবং কুরআনের তেলাওয়াত করা হয় এজন্য রমযান মাসের শ্রেষ্ঠত্ব বৃদ্ধি পায়নি বরং পবিত্র কুরআন অবতীর্ণ হবার মহান ও তুলনাহীন ঘটনার কারণে এ মাসটি মহত্ব , শ্রেষ্ঠত্ব ও সম্মান অর্জন করেছে , আর এ কারণেই রোযা রাখা ও অধিক হারে কুরআন তেলাওয়াতের জন্য এ মাসটিকে নির্ধারিত করা হয়েছে । কুরআন নাযিলের এ মহান ঘটনার কারণেই এ রমযান মাসের দিনকে রোযা রাখা এবং রাতকে কিয়াম ও তেলাওয়াতের জন্য বিশেষভাবে নির্দিষ্ট করা হয়েছে ।..বই থেকে সংগ্রীত

Download Now khosh amdad mahe ramjan book pdf

1. খোশ আমদেদ মাহে রমজান অর্থ কি?

খোশ আমদেদ অর্থ শুভেচ্ছা ৷
খোশ আমদেদ মাহে রমজান এর অর্থ রমজান মাসের শুভেচ্ছা ।

2. বইটির লেখক?

খুররম মুরাদ

100% LikesVS
0% Dislikes