অপেক্ষা-হুমায়ূন আহমেদ pdf download |apekkha book pdf

apekkha book by Humayun Ahmed pdf download from pdfporo.

অপেক্ষা বইয়ের বিবরনঃ pdf download

বইঃ অপেক্ষা বই pdf

লেখকঃ হুমায়ূন আহমেদ বই pdf

প্রকাশনীঃ আফসার ব্রাদার্স এর বই pdf

ফরম্যাটঃ পিডিএফ ফাইল(Pdf)

ক্যাটাগরিঃ সমকালীন উপন্যাস বই pdf

হুমায়ূন আহমেদ এর বই pdf download

অপেক্ষা বইয়ের রিভিউঃ pdf download

এমন সুন্দর একটি উপন্যাস পড়ে সত্যিই আমি অভিভূত ।। বইটি থেকে আমার প্রিয় একটি উদ্ধৃতি হ’ল ” জীবন একটি বৃত্ত । এর কোনও শেষ নেই । আমরা সকলেই কোনও কিছুর জন্য অপেক্ষা করি , কেউ কেউ মানুষ ফিরে আসার জন্য অপেক্ষা করে Others অন্যরা মৃত্যুর জন্য অপেক্ষা করে ।

গল্পটি এমন একটি পরিবারকে কেন্দ্র করে ঘুরে বেড়ায় যা ছিন্নভিন্ন হয়ে পড়েছিল যখন পিতা অদৃশ্য হয়ে যায় এবং তার পিছনে একটি ছেলে এবং একটি গর্ভবতী স্ত্রী রেখে যায় ।

Link: শেষ বিকেলের মেয়ে -জহির রায়হান এর বই pdf download

শেষ বিকেলের মেয়ে pdfDownload Now

এভাবেই শুরু হয় তাদের অনিশ্চয়তার জীবন । বাচ্চাদের বেঁচে থাকার জন্য , মায়ের জন্য তার স্বামীর জন্য অপেক্ষা করার অন্তহীন যাত্রা , যিনি তার সমস্ত মন দিয়ে বিশ্বাস করেন তিনি একদিন ফিরে আসবেন।এতে স্বাক্ষরকারী মহিলা চরিত্রগুলি যারা রহস্যময় আচরণের সাথে কথা বলে , যে ব্যক্তি খুব বেশি কথা বলেন না এবং সুখের অন্তহীন সাধনা।সত্যিই বাস্তব ধর্মী একটি অসাধরণ উপন্যাস । আজই পড়ে ফেলুন ।

অপেক্ষা হলাে ভালবাসার শুদ্ধতার প্রমাণ । সবাই ভালবাসি বলতে পারে কিন্তু সবাই অপেক্ষা করে সেই ভালবাসার শুদ্ধতার প্রমাণ দিতে পারে না । মানুষ অপেক্ষা করতে পছন্দ করে না , তবুও তাকে অপেক্ষা করতে হয় ভালবাসার জন্য , বেঁচে থাকার জন্য এবং মৃত্যুর জন্য । নন্দিত কথাসাহিত্যিক হুমায়ুন আহমেদ এর অপেক্ষা উপন্যাস রচিত হয়েছে একটা মধ্যবিত্ত পরিবারের প্রক্ষাপট নিয়ে ।

Link: যদ্যপি আমার গুরু- আহমদ ছফা বই pdf download

যদ্যপি আমার গুরু pdfDownload Now

এখানে প্রকাশ পেয়েছে । মধ্যবিত্ত পরিবারের টানপােড়ন ও প্রিয় মানুষের প্রতি অকৃত্রিম ভালবাসা । এই উপন্যাসে মূল গল্পের সাথে সাথে পারশ্ব গল্পগুলােও সমান তালে এগিয়ে চলে । স্বামী হাসানুজ্জামান , ছেলে ইমন , তার শাশুড়ী ও ইমনের চাচা ফিরােজকে নিয়ে তার সুখের সংসার । রাতে কাজ শেষে বাসায় ফেরেন তার স্বামী ।

রাতে শাশুড়ীর সাথে কথােপকথনের এক পর্যায়ে জানতে পারেন তার পরিবারে নতুন অতিথি আসতে চলেছে । সেই সুসংবাদ দেবার জন্য অধীর অপেক্ষায় থাকে স্ত্রী সুরাইয়া । রাত দীর্ঘ থেকে দীর্ঘ হয় । সময় গড়িয়ে ভাের হয় কিন্তু হাসানুজ্জামান ঘরে ফেরেন না । শুরু হয় অপেক্ষার পালা ।।। হাসানুজ্জামান ফিরে আসবেন এই অপেক্ষায়

Also Link: দ্য আর্চার -পাওলো কোয়েলহো বই pdf download

দ্য আর্চার বই pdfDownload Now

বইটি পড়েছি কয়েকবছর আগে । বইটি অনেক সুন্দর । বইটির এক লাইন পড়লেই পরের লাইনের জন্য অপেক্ষা করি কে কার জন্য অপেক্ষার প্রহর গুনছে । বইটি পড়ে আইনস্টাইনের একটি কথা মনে পরে , আইনস্টাইন বলেছিলেন জীবন হলাে বাইসাইকেলের মতাে , এটা সব সময় চালিয়ে যেতে হয়।ঠিক তেমনি ভাবে , ইমনের মা তার ছেলেকে নিয়ে চালিয়ে গেছেন এবং অপেক্ষা করছেন কখন দরজার কলিং বেল বাঁজবে ।

Download now apekkha Humayun Ahmed pdf

অপেক্ষা বই pdfDownload Now

78% LikesVS
22% Dislikes