জিরো টু ওয়ান pdf download | zero to one bangla pdf book

4.4/5 - (5 votes)

জিরো টু ওয়ান pdf download | zero to one bangla pdf book | The book is authored by Peter Thiel and Blake Masters. The book was translated by Sajid Raju. Thanks for being with us.

জিরো টু ওয়ান pdf download

জিরো টু ওয়ান pdf download | zero to one bangla pdf book

জিরো টু ওয়ান বই বিবরনঃ

বইঃজিরো টু ওয়ান
লেখকঃপিটার থিয়েল, ব্লেক মাস্টার
অনুবাদকঃসাজিদ রাজু
প্রকাশনীঃঅদম্য প্রকাশ
ফরম্যাটঃপিডিএফ(PDF)
ক্যাটাগরিঃঅনুবাদ: আত্ম-উন্নয়ন
ও মেডিটেশন

জিরো টু ওয়ান বাংলা pdf download

একজন সফল উদ্যোক্তা হওয়া সহজ কাজ নয়। একজন উদ্যোক্তার অবশ্যই উদ্ভাবনী শক্তি, ঝুঁকি নেওয়ার সাহস, আর্থিক সামঞ্জস্য, ব্যবস্থাপনা দক্ষতা এবং বাজার বিশ্লেষণ ক্ষমতা থাকতে হবে। কারণ ব্যবসায়িক পরিকল্পনা ও বাস্তবায়নের সকল স্তরেই তিনি একজন যোদ্ধা। সেজন্য তাকে এসব বিষয়ে জানতে ও শেখা দরকার।

আমি বিশ্বাস করি পিটার থিয়েলের বই ‘জিরো টু ওয়ান’ সেই শিক্ষাকে সহজতর করবে। ‘জিরো টু ওয়ান’ বইটির লেখক পিটার থিয়েল বিশ্বের ‘উদ্যোক্তা’ ধারণাটি চালু করার জন্য কৃতিত্বপ্রাপ্ত ব্যক্তিদের মধ্যে একজন। তিনি তার ব্যবসায়িক দক্ষতার সাথে প্রযুক্তির সমন্বয় করে ব্যবস্থাপনায় উদ্ভাবন আনেন।

এই বইটি তাদের জন্য সহায়ক হবে যারা ‘উদ্যোক্তা’ ধারণার সাথে পরিচিত এবং ভবিষ্যতে একজন সফল উদ্যোক্তা হতে চান। যদিও বইটি সুনির্দিষ্ট ব্যবসায়িক দিকনির্দেশনা প্রদান করে না, তবে এটি দেখায় যে কীভাবে একজন উদ্যোক্তা একটি কঠিন পরিস্থিতি থেকে বেরিয়ে আসার পথ খুঁজে পেতে পারেন।

জিরো টু ওয়ান বই pdf download

জিরো টু ওয়ান বা শূন্য থেকে পূর্ণ ‘ বইটিতে দেখানো হয়েছে কীভাবে আপনি এমন একটি কোম্পানি গঠন করবেন , যেখানে প্রতিনিয়ত নতুন নতুন পণ্য তৈরি হবে । পেপাল ও প্যালান্টির সহ – প্রতিষ্ঠাতা এবং পরে ফেসবুক , স্পেস – এক্সসহ আরও শতাধিক প্রতিষ্ঠানে বিনিয়োগের ফলে আমি যে অভিজ্ঞতা অর্জন করেছি তার সবকিছু ঢেলে দিয়েছি এই বইয়ে ।

এর বাইরেও আমি যখনই নতুন ধরনের কোনো ব্যবসার খোঁজ পেয়েছি সেই ব্যবসার পদ্ধতি – প্রক্রিয়াও এতে সংযুক্ত করেছি । এই বই সফল হওয়ার কোনো সূত্র নয় । ব্যবসা ও উদ্যোক্তা বিষয়ে পড়ানোর একটি উভয় সংকট হলো এখানে প্রয়োজনীয় কোনো সূত্রের অস্তিত্ব নেই । কারণ , প্রতিটি উদ্ভাবনই নতুন আর অনন্য ; এর সঙ্গে অন্য কোনো কিছুর কোনো মিলও নেই ।

কেউই নির্দিষ্ট করে বলতে পারবে না যে সফল হওয়ার জন্য আপনাকে ঠিক কী কী করতে হবে । বরং আমার কাছে একটি শক্তিশালী ব্যবসার ধরন মনে হয়েছে এটাকে সফল মানুষেরা অপ্রচলিত ক্ষেত্রগুলো নিয়ে কাজ করে আর সফলতা খোঁজে । তারা শুরু থেকেই এটাকে ব্যবসা হিসেবে বিবেচনায় নেয় , কোনো সূত্র হিসেবে নয় ।

২০১২ সালে স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ে আমি স্টার্টআপ – বিষয়ক একটি কোর্স পড়িয়েছি । সেই কোর্সের কয়েকটি বিষয় নিয়েই এই বইটি সাজানো হয়েছে । শিক্ষার্থীরা কিছু কিছু বিষয়ে দারুণ দক্ষ হয়ে উঠতে পারে কিন্তু এসব দক্ষতা কাজে লাগিয়ে কীভাবে ব্যাপক পরিসরে ও বাস্তব দুনিয়ায় সফল হওয়া যায় তা জানে না । ক্লাস নেওয়ার সময় আমার প্রাথমিক লক্ষ্যই ছিল বই – পুস্তকে যা কিছু শেখানো হয় সেই প্রথাগত শিক্ষার বাইরে ভাবতে শেখানো আর সেই ভাবনা কাজে লাগানোর শিক্ষা দেওয়া ।

আমার ক্লাসের শিক্ষার্থীদের মধ্যে একজন ব্লেইক মাস্টার । সে ক্লাসের একদম খুঁটিনাটি তথ্যগুলো সাজায় আর ক্যাম্পাসের বাইরেও বহু মানুষের কাছে বিতরণ করে । জিরো টু ওয়ান ‘ – এ আমি তার টুকে নেওয়া এসব নোট ও তথ্যগুলোই যাচাই – বাছাই করেছি যেন আরও বহু মানুষের কাছে তা নির্ভুলভাবে পৌঁছানো যায় । ‘ ভবিষ্যৎ ‘ কেবল স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় বা এই কলেজ ক্যাম্পাস কিংবা সিলিকন ভ্যালিতেই ধরা দেবে তা তো হয় না । ..বই থেকে সংগ্রীহিত

আরও কিছু বইঃ

1.প্রোডাক্টিভ মুসলিম PDF
2.রিচ ড্যাড পুওর ড্যাড PDF

Download Now zero to one bangla pdf book

Download Ebook || Buy Book

কিছু কথাঃ—

বইটির পিডিএফ অনলাইন থেকে সংগ্রহ করা হয়েছে ৷ কপিরাইট আইন মেনে কন্টেন্ট তৈরি করা আমাদের প্রথম কাজ ৷ লেখক বা প্রকাশনী আমাদের কন্টেন্ট সম্পর্কে কোনো মতামত বা আপত্তি থাকলে আমাদের অবশ্যই ইমেল করবেন ৷ ইমেলঃ [email protected]

  • বইটির লেখক?

    উত্তরঃ পিটার থিয়েল, ব্লেক মাস্টার এবং অনুবাদক সাজিদ রাজু ৷

  • বইটির প্রকাশনী?

    উত্তরঃ অদম্য প্রকাশ ৷