রিচ ড্যাড পুওর ড্যাড pdf download | rich dad poor dad pdf book

rich dad poor dad bangla book by Robert T. Kiyosaki pdf download from Pdfporo.

রিচ ড্যাড পুওর ড্যাড বাংলা pdf download

ধনীরা তাদের সন্তানদের টাকা পয়সার ব্যাপারে কি শেখায়, যা গরিব ও মধ্যবিত্ত শ্রেণী শেখায় না
rich dad poor dad book pdf download
বইঃরিচ ড্যাড পুওর ড্যাড
লেখকঃরবার্ট টি. কিয়োসাকি
অনুবাদকঃফারজানা রহমান শিমু
প্রকাশকঃচর্চা গ্রন্থ প্রকাশ
ফরম্যাটঃপিডিএফ ফাইল
ক্যাটাগরিঃআত্ম-উন্নয়ন ও মেডিটেশন বই

রিচ ড্যাড পুওর ড্যাড pdf download

রবার্ট তরু কিয়োসাকি একজন আমেরিকান ব্যবসায়ী ও লেখক । তিনি রিচ ড্যাড কোম্পানি’র প্রতিষ্ঠাতা । এই প্রতিষ্ঠান বই ও ভিডিও বার্তার মাধ্যমে ব্যবসায় জ্ঞান ও দক্ষতা সরবরাহ করে । রিচ ড্যাড পুওর ড্যাড বইটি মূলত তার ব্যক্তিগত ব্যবসায় জীবনের উপর ভিত্তি করে লিখিত । বইটিতে তিনি ফাইন্যান্সিশিয়াল শিক্ষা , রিয়েল এস্টেট ব্যবসায় , ফাইন্যান্সিশিয়াল স্বাধীনতা , ব্যবসায় পরিচালনা , ফাইন্যান্সিশিয়াল বুদ্ধিমত্তাসহ ইত্যাদি ব্যবসায় সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে । লেখক নিজের ব্যক্তিগত ব্যবসায় জীবনের অভিজ্ঞতার উপর ভিত্তি করে নীতিবাক্যের মতো করে ( প্যারাবলস ) ব্যবসায় পরামর্শ তুলে ধরেছেন ।

জীবনকে কি কখনো একটু আলাদা করে ভাবা হয়েছে , একটা প্রশ্নের হাজার হাজারটা সমাধান থাকতে পারে কখনো কি সেটা ভাবা হয়েছে , হয়তো হয়নি । কেন হয়নি কখনো কি নিজেকে প্রশ্ন করেছেন , হয়তো বা সেটাও করা হয়নি , সত্য বলতে এত সব ভাবার সময় কই ? আমাদের , আমরা তো সব কাঠের পুতুল।এ সমাজ আমাদের জীবনটাকে যেভাবে নাচাই সেই ভাবেই আমরা নাচি।যেভাবে দেখাই সেভাবেই দেখি।কখনো নিজেকে জানতে চাইনা , আমি কে , আমার ইচ্ছা কি আমি কী হতে পারি ? এসব জানার আগেই এই সমাজ এবং পরিবারের চিন্তাধারা আমাদের শিখেয়ে দেয় ” স্কুলে যাও , চাকরি পাও , সফল হও ” ।যা আমদের চিন্তা শক্তি ও জীবনি শক্তিকে কবর দিয়ে দেয় । তাই যদি নিজেকে সফল করতে কেউ ইচ্ছুক থাকে , তবে এই বইটি তাকে নিজেকে জানার নিজেকে বুঝার বা কোন দিকে তার সফল হবার সম্ভবনা বেশি , তা বুঝতে শেখাবে । আর এটাও বুঝতে পারবে কিছু আলাদা চিন্তা আমাদের জীবনকে সফলতার শিকরে পৌছে দিতে পারে ।

রিচ ড্যাড পুওর ড্যাড রিভিউ

রিচ ড্যাড পুওর ড্যাড বইটি ধনী আর গরিবের মানসিক পার্থক্য নিয়ে লেখা । বইটি মূলত লেখা দুজন পিতার উপদেশ নিয়ে । একজন ধনী ও বুদ্ধিমান পিতা ছিলেন , অন্যজন দরিদ্র উচ্চশিক্ষত ও বুদ্ধিমান ছিলেন । দুজনই তাদের পেশায় সফল ছিলেন।একজনকে সারা জীবন লড়াই করতে হয়েছে অর্থনৈতিক ভাবে।অন্যজন খুব দূত ধনী ব্যক্তি হয়ে উঠছিলেন । আমার সবাই শিক্ষিত হয় ঠিকই কিন্তু আমরা অর্থনৈতিক ভাবে শিক্ষিত হতে পারি না।যার অর্থনৈতিক ভাবে শিক্ষিত হই তারই ধনী হতে পারে । এই বইয়ে দুইটি পিতার শিক্ষা পদ্ধতি দেখানো হয়েছে । ধনী পিতা সবসময় অর্থনৈতিক দিকে শিক্ষিত হতে বলতেন।যদি তুমি শিখো , তুমি বেড়ে উঠবে , একজন জ্ঞানী , ধনী ও সুখী তরুন হিসাবে।যদি তুমি না শিখো তবে চাকরি কম বেতন বা তোমার বসকে নিজের সমস্যার জন্য দোষারোপ করবে।ধনীরা ধনী হয় তাদের মানসিকতার কারনে আর গবিররা গরিব হয় তাদের মানসিকতা কারনে । লেখক শিখিয়েছেন কীভাবে নিজের মানসিকতা বদলে ধনী হওয়া যায় ।

অনুবাদ: আত্ম-উন্নয়ন বই PDF Download

1. প্রোডাক্টিভ মুসলিম PDF
2. রিচ ড্যাড পুওর ড্যাড PDF
3. থিংক অ্যান্ড গ্রো রিচ PDF
4. দ্য মিরাকল মর্নিং PDF
5. টাইম ম্যানেজমেন্ট PDF
6. হাউ টু টক টু এ্যানিওয়ান PDF

Download Now rich dad poor dad pdf book

“বইটির রিভিউ ভালো লাগলে নিকটস্থ লাইব্রেরি থেকে বইটি সংগ্রহ করে পড়ার অনুরোধ রইলো”

1. রিচ ড্যাড পুওর ড্যাড বইটির লেখক?

রবার্ট টি. কিয়োসাকি, ফারজানা রহমান শিমু (অনুবাদক)

2. বইটির প্রকাশক?

চর্চা গ্রন্থ প্রকাশ

100% LikesVS
0% Dislikes