জেগে ওঠো আবার PDF Download | Jege Otho Abar PDF

5/5 - (1 vote)

জেগে ওঠো আবার PDF: প্রিয় পাঠক পাঠিকা, আপনি কি অনেক আগ্রহ নিয়ে বসে আছেন “জেগে ওঠো আবার” লেখক ড. মিজানুর রহমান আজহারি এর বইটি পড়ার জন্য ৷ অপেক্ষা কেন এখনই নিচ থেকে বইটির হার্ড কপি অর্ডার করে ফেলুন ৷ আপনারা অনেকে আছেন জেগে ওঠো আবার বই PDF অনলাইনে খুজে থাকেন ৷ বইটি নতুন(২০২৪) ৷ বইটির পিডিএফ অনলাইনে এখনও খুজে পাওয়া যায় নি ৷ আমাদের সাথেই থাকুণ, পিডিএফ পাওয়া গেলে দ্রুত এখানে দেওয়া হবে ৷

জেগে ওঠো আবার PDF Download | Jege Otho Abar PDF

বই বিবরণঃ

বইঃজেগে ওঠো আবার ৷
লেখকঃড. মিজানুর রহমান আজহারি ৷
প্রকাশনীঃসত্যায়ন প্রকাশন ৷
প্রকাশঃ২০২৪
ক্যাটাগরিঃকুরআন বিষয়ক আলোচনা বই
পেইজ সংখ্যাঃ২১৬

জেগে ওঠো আবার—ড. মিজানুর রহমান আজহারি(বই থেকে কিছু অংশ)

একটি হাদীস

সূরা নাবা সম্পর্কে একটা হাদীস আছে। হাদীসটা শোনা যাক। তাতে আঁচ করা সহজ হবে কিয়ামাতের বাস্তবতা আসলেই কতটা কঠিন; কিয়ামাত নিয়ে নবিজি নিজে কতটা পেরেশান থাকতেন। একদিন আবু বকর (রদিয়াল্লাহু আনহু)-এর সাথে নবিজির আলাপচারিতা চলছিল। কথায় কথায় আবু বকর বললেন-

-হে আল্লাহর রাসূল, আপনি কেমন যেন বুড়ো হয়ে যাচ্ছেন। আপনার চুল-দাড়িতে শুভ্রতা লক্ষ করা যাচ্ছে। বার্ধক্য কি আপনার নাগাল পেয়ে গেল?

নবিজি উত্তর দিলেন-

-“কয়েকটি সূরা আছে, যেগুলো আমাকে বৃদ্ধ বানিয়ে দিয়েছে। কোন কোন সূরা? সূরা হুদ, ওয়াকিআ, মুরসালাত, আম্মা ইয়াতাসা-আলুন এবং ইযাশ-শামসু কুওবিরাত।

আগেই বলা হয়েছে এই সূরাগুলোর বিষয়স্তু কিয়ামাত। আর কিয়ামাতের পেরেশানিতেই নবি (সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম)-এর কিছু চুল-দাড়ি পেকে গিয়েছিল। তা হলে চিন্তা করুন-কিয়ামাত একজন মুমিনের জন্য কেমন চিন্তার বিষয়! কত বড় এক সংবাদ! এ কারণেই আল্লাহ তাআলা কিয়ামাতের বিভীষিকাময় বাস্তবতাকে মহাসংবাদ বলে আখ্যা দিয়েছেন এ সূরায়।

কিয়ামাতের আকীদা

ইসলাম দাঁড়িয়ে আছে তিনটি খুঁটির ওপর। তাওহীদ, রিসালাত ও আখিরাত। অর্থাৎ আল্লাহর ওপর ঈমান। রাসূলের ওপর ঈমান। আর কিয়ামাত দিবসের ওপর ঈমান। এর বাইরে আরও কিছু খুঁটি আছে। তবে এই তিনটিই আসল।

মক্কার কুরাইশরা আল্লাহকে বিশ্বাস করত সত্য-যদিও এক আল্লাহতে বিশ্বাস করত না। তবে বাকি দুটো খুঁটিকে তারা পুরোপুরি অস্বীকার করত! কিয়ামাত বলে কিছু আছে, এটা তারা মানতে চাইত না! আচ্ছা, আখিরাত যদি না-ই থাকে তবে ভালো কাজ মানুষ করবে কেন? ভালো কাজে দুনিয়াবি ফায়দা কম। কম খেয়ে, কম পরে খুশি থাকতে হয়। সাদামাটা জীবনযাপন করতে হয়।

অন্যদিকে মন্দ কাজ করতে মজা লাগে। পকেট ভরে। হয়তো সুখে থাকা যায়। আরও কত আয়েশের আয়োজন! ফলে মন্দ কাজে তো মানুষ আসক্ত হয়ে পড়বে। বড্ড ভয়ের কথা! কুরআন তাই সবচেয়ে গুরুত্ব দিয়েছে পরকালের ধারণাকে। কিয়ামাতের কথা আল্লাহ তাআলা বারবার বলেছেন। যাতে এর ওপর বিশ্বাসের শেকড়টা মানুষের ভাবনার মণিকোঠায় গেঁথে যায়।

আসলে কিয়ামাতে বিশ্বাস ছাড়া কুরআনের একটি আয়াতও পাঠ করা সম্ভব নয়। কেননা প্রতিটি আয়াতেই আল্লাহ কোনো-না-কোনোভাবে কিয়ামাতের ধারণা ঢুকিয়ে দিয়েছেন।..(পুরো বইটি পড়ুন)

মিজানুর রহমান আজহারী বই PDF

ড. মিজানুর রহমান আজহারি এর অন্যান্য বইসমূহ,,

ম্যাসেজ PDFডাউনলোড
আহ্বান PDFডাউনলোড
রিফ্লেকশন ফ্রম সূরা ইউসুফ PDFডাউনলোড
জেগে ওঠো আবার PDFডাউনলোড

জেগে ওঠো আবার PDF Download | Jege Otho Abar PDF

প্রিয় পাঠক-পাঠিকা, আপনারা অনেকেই ড. মিজানুর রহমান আজহারি এর এবারের নতুন বই(২০২৪) জেগে ওঠো আবার PDF অনলাইনে খুজে থাকেন ৷ বইটির পিডিএফ অনলাইনে খুজে পাওয়া যায়নি ৷ আমাদের সাথেই থাকুন, পাওয়া গেলে শিঘ্রই এখানে দেওয়া হবে ৷ ততোক্ষন অপেক্ষা না করে নিচ থেকে বইটির হার্ডকপি সংগ্রহ করে পড়ুন ৷

BUY NOWHOW TO BUY

PDF Download(Comming Soon..)