তেতুল বনে জোছনা pdf download | Tetul Bone Jochna pdf

4.7/5 - (8 votes)

tetul bone jochna pdf | তেতুল বনে জোছনা pdf download: বই তেতুল বনে জোছনা | লেখক হুমায়ূন আহমেদ | প্রকাশনী অন্যপ্রকাশ | সমকালীন উপন্যাস বই | পিডিএফ ফরম্যাট ডাউনলোড Google Drive.

তেতুল বনে জোছনা pdf download | Tetul Bone Jochna pdf

বই রিভিউঃ

বইঃতেতুল বনে জোছনা ৷
লেখকঃ হুমায়ূন আহমেদ ৷
প্রকাশনীঃঅন্যপ্রকাশ
ফরম্যাটঃপিডিএফ ফাইল(PDF)
ক্যাটাগরিঃসমকালীন উপন্যাস বই PDF ৷

তেতুল বনে জোছনা pdf download

উপন্যাসের প্রধান চরিত্র হল ডাক্তার আনিস। বিরাটনগর গ্রামে চাকরি করে। গ্রামে চিকিৎসা করতে করতে পুরো গ্রামজুড়ে তার সুনাম ছড়িয়ে পড়ে। আনিসের স্ত্রী নবনী ঢাকায় বাবার বাড়িতে থাকে। পুরো উপন্যাসজুড়েই বিরাটনগরে ঘটে যাওয়া কাহিনি।

আনিস আর নবনীর পরিচয় পর্ব এবং সেখান থেকে তাদের বিয়ে হওয়াটা আমার কাছে অতটা স্বাভাবিক মনে হয় নি। কে জানে, সেইজন্যেই হয়তো ওদের বিয়েটা টিকল না! ভাল লেগেছে নবনী আর আনিসের মায়ের কথোপকথনের অংশটা।

হুমায়ুন আহমেদের বেশিরভাগ লেখায় বাবা-মেয়ের সম্পর্কগুলো খুব মধুর হয় এখানেও তাই। ঐ অংশটা পড়লে মেয়ে হিসেব মাঝে মাঝে হিংসে হয়, কারণ কোনো এক বিচিত্র কারণে বাস্তবে আমাদের দেশের বাবা- মেয়ের সম্পর্ক ঠিক অতটা মধুর হয় না।

“তুমি আমার জন্য দু’ফোঁটা চোখের জল ফেলেছ, তার প্রতিদানে আমি জনম জনম কাঁদিব।”

বিখ্যাত এই লাইনটি আপনারা পাবেন এই গল্পের শেষ পর্যায়ে।এই লাইনটি এই গল্পের সবচেয়ে জনপ্রিয় অংশ।গল্পের নায়িকা নবনী তার স্বামী আনিসকে চিঠিতে এই লাইনটি লিখে যায়।তাদের সম্পর্কটা কেমন যেনো।

নবনীর স্বামী আনিস খুব ভালো মানুষ বিরাটনগর গ্রামের ডাক্তার সে।অস্বাভাবিকতার আড়ালে আনিস এবং নবনীর প্ররস্পরের প্রতি চাপা গভীর ভালোবাসা টের পাওয়া যাবে বইটিতে।সাথে আছে বিরাটনগর গ্রামে ঘটে যাওয়া নানা কাহিনী।

আরও পড়ুনঃ-

Download Now Tetul Bone Jochna PDF

তেতুল বনে জোছনা পিডিএফ ডাউনলোড লিংক—

Download

বইটি পড়ে গুরুত্ত্বপূর্ণ মনে হলে অপরকে শেয়ার করতে ভুলবেন না ৷

বইটির পিডিএফ অনলাইন থেকে সংগ্রহীত ৷ সুতরাং কন্টেন্ট সম্পর্কে কারোও কোনো আপত্তি থাকলে অবশ্যই আমাদের ইমেইল করবেন ৷