বেহেশতী জেওর সব খন্ড pdf download | বেহেশতী জেওর ১১ খন্ড pdf

behoshti jeor book-all part pdf download from Pdfporo.

বেহেশতী জেওর ১১ খন্ড pdf download

বইঃ বেহেশতী জেওর pdf

লেখকঃ মাওলানা আশরাফ আলী থানভী রহ বই pdf

অনুবাদঃ হযরত মাওলানা শামছুল হক (রহঃ) বই pdf

প্রকাশনীঃ এমদাদিয়া কোরআন মহল প্রকাশনী বই pdf

বেহেশতী জেওর pdf download

দানের উপকারিতা

হযরত রাসূলে করীম ( দ . ) বলেন , এক ব্যক্তি এক জঙ্গলে ভ্রমণ করিতেছিল । সহসা সে একখণ্ড মেঘের মধ্য হইতে গায়েবী আওয়াজ শুনিল , অমুক ব্যক্তির বাগানে পানি বর্ষণ কর । ঐ আওয়াজের সাথে সাথে মেঘখণ্ড কিছুদূর গিয়া এক বালুকা ভূমির উপরে মুষলধারে বৃষ্টিপাত করিল । উহার সমস্ত পানি একটি নালা দিয়া বহিয়া চলিল । ঐ লোকটি উক্ত পানির স্রোতের অনুসরণ করিতে লাগিল । কিছুদূর গিয়া সে দেখিল , এক ব্যক্তি কোদাল দ্বারা ক্ষেতের আইল বাঁধিয়া সেই পানি আটকাইয়া উহা তাহার ক্ষেতের মধ্যে বহাইয়া দিতেছে ।

লোকটি ক্ষেতের মালিককে জিজ্ঞাসা করিল , ভাই ! আপনার নামটি কি বলুন তো শুনি । সে তাহার নামটি বলিল , এই নামই ঐ লোকটি মেঘের মধ্য হইতে শুনিয়াছিল । এবার ক্ষেতওয়ালা লোকটিকে জিজ্ঞাসা করিল ভাই ! তুমি আমার নাম জিজ্ঞাসা করিলে কেন ? সে জবাব দিল , যে মেঘ এই পানি বর্ষাইয়াছে , তাহার মধ্য হইতে একটি আওয়াজ শুনিলাম , আপনার নামোচ্চারণ করিয়া বলিল , অমুকের বাগানে পানি দিয়া দাও । আচ্ছা , বলুন তো আপনি কি আমল দ্বারা এমন মকবুল বান্দা হইলেন ?

বেহেশতী জেওর ১ম-১০ম খন্ড pdf download

বাগিচাওয়ালা বলিল , বলতো ঠিক নহে , কেননা নিজের কাজের কথা বলার নির্দেশ নাই , তবে আপনাকে অবশ্য বলিতেও হয় , তাই বলিতেছি— আমার এই ক্ষেত্রে যাহা কিছু ফসল ফলে তাহা তিন ভাগ করতঃ একভাগ আমি গরীব – দুঃখীকে দান করি , একভাগ দ্বীয় পরিবার – পরিজনের জন্য খরচ করি আর বাকী একভাগ ক্ষেতের ফসল ফলানোর কাজে ব্যয় করি । ফায়েদাহ : সুবহানাল্লাহ !

আল্লাহ তায়ালার কি অসীম অনুগ্রহ । যে সত্যিকারভাবে আল্লাহর নির্দেশ পালন করে , আল্লাহর রহমতে তাহার সাহায্য গায়েব হইতে এমনভাবে আসিয়া হাজির হয় যে , সে তাহার কোন খবরও জানে না , ইহা একান্ত সত্য কথা- যে ব্যক্তি আল্লাহর হইয়া যায় , আল্লাহ তায়ালাও তাহার হইয়া যান ।

মাওলানা আশরাফ আলী থানভী রহঃ বই pdf download

কৃতজ্ঞতা ও অকৃতজ্ঞতার পরীক্ষা

একদা হুযুরে পাক ( দ . ) এরশাদ করিরেলন , বনি ইব্রাইল গোত্রে তিনটি লোক ছিল । একজন কুন্ঠ রোগী , দ্বিতীয়জন মাথায় টাক পড়া ও তৃতীয়জন অন্ধ । আল্লাহ তায়ালা লোক তিনটিকে পরীক্ষা করিতে চাহিলেন । তাহাদের কাছে একজন ফেরেশতা পাঠানো হইল । ফেরেশতা প্রথমে কুষ্ঠ রোগীর নিকট গিয়া বলিলেন , তুমি কি চাও ? সে জবাব দিল , আমি আল্লাহর কাছে চাহি যে , আমার এই কুৎসিত রোগ আরোগ্য হউক ।

আমার দেহ নূতন চর্মে নূতন রূপ ধারণ করুক যে , আমি লোকের সামনে যাইতে পারি , তাহারা আমাকে ঘৃণা না করে । ফিরেশতা তাহার দেহে হাত বুলাইয়া দোয়া করিলেন । তন্মুহূর্তে তাহার রোগ আরোগ্য হইয়া দেহ নতুন রূপ ধারণ করিল । অতঃপর ফেরেশতা তাহাকে জিজ্ঞাসা করিলেন , তুমি এখন কি পাইতে চাহ ? সে বলিল , আমি একটি উষ্ট্রী পাইলে ফায়েদা হয় । ফিরেশতা তাহাকে একটি গর্ভবর্তী উষ্ট্রী আনিয়া দিলেন এবং আল্লাহর দরবারে বরকতের জন্য দোয়া করিলেন । Also

behoshti jeor pdf download

Download Now Behoshti jeor all part pdf book

বেহেশতী জেওর বই pdfDownload Now

82% LikesVS
18% Dislikes
error: Content is protected !!