বিয়ে- রেহনুমা বিনতে আনিস বই pdf download

biye book by Rehnuma bint Anis pdf download from pdfporo.

বিয়ে বইয়ের বিবরনঃ pdf download

pdf download

বইঃ বিয়ে বই pdf

লেখকঃ রেহনুমা বিনতে আনিস বই pdf

প্রকাশনীঃ গার্ডিয়ান পাবলিকেশনস এর বই pdf

ফরম্যাটঃ পিডিএফ ফাইল(Pdf)

ক্যাটাগরিঃ ব্যক্তিগত ও পারিবারিক জীবনবিধান বই pdf

রেহনুমা বিনতে আনিস এর বই pdf

বিয়ে বইয়ের রিভিউঃ pdf download

বিয়ে হল আল্লাহর একটি নির্দেশ।এ নির্দেশ এর ফল হল এক জোড়া মানব দম্পতি । একটি দেশ টিকে থাকে ন্যায়বিচারের উপর ঠিক তেমনি একটি মানব সভ্যতা টিকে থাকে নারী – পুরুষের সুস্থ সম্পর্কের উপর । নারী পুরুষের সুস্থ সম্পর্কের এক মাত্র বৈধ ভিত্তি হল বিবাহ । যে জাতি বৈবাহিক পবিত্রতা রক্ষা করে , তারা উন্নত সভ্যতা নির্মানে এগিয়ে থাকে ।

ইসলামে এ বিষয়ে অনেক নির্দেশ আছে । বইটিতে আধুনিক সমাজ ও রসম রেওয়াজের নামে কিভাবে মানুষের জীবনকে জটিল ও কুঠিল করেছে , যে দম্পতি গড়ে উঠে সুখের আশায় সেখানে আসে দুঃখের বন্যা । এর কারণ কি ?

লেখক এই বইটিতে বিবাহ পুর্ব ও পরবর্তী বিভিন্ন বাস্তব ঘটান তুলে ধরেছেন , দেখিয়েছেন নারী ও পুরুষ কিভাবে ভুল চিন্তা ও ভুল পথ বেছে নিয়েছেন আর তার ফল দাম্পত্য অশান্তি । এ থেকে উত্তরণের পথ দেখিয়েছে , গল্পের আদলে লেখা ভিন্ন মাত্রার এই বইটি বিবাহিত ও অবিবাহিত , বাবা – মা সকল কে চিন্তার জায়গায় নতুন করে ভাবতে শিখাবে ।

বইটি কাদের জন্য : বইটি বিশেষভাবে তরুন সমাজের মাঝে পৌঁছে দেওয়া জরুরি বলে মনে করি । যেহেতু বিয়ে প্রতিটি মানুষের জীবনেই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে সেহেতু এই বিষয় নিয়ে জানা আর প্রতিবন্ধকতা দূর করাই তাে সফলতা । মা – বাবার মাঝেও বইটি ছড়িয়ে দেওয়া আবশ্যক । এছাড়াও পরিবারের সদস্যদের বইটি পড়তে দেওয়া উচিত । কারন বিয়ে কেবল দুইটি মানুষের মধ্যেই নয় ; এই সম্পর্কের মধ্যে আরও অনেক সদস্য জড়িয়ে রয়েছে । সম্পর্কের এই ক্ষুদ্র ক্ষুদ্র একক কে নতুনভাবে গড়ে তুলার জন্য ‘ বিয়ে ‘ বইয়ের ভূমিকা অনেক ।

বইটির প্রয়ােজনীয়তা : পরিবারের সম্পর্কগুলাের মাঝের ভিত কে মজবুত করে বিয়ের সম্পর্ক কে আরও সুন্দর এবং সহজ করতে বইটির প্রয়ােজনীয়তা অনস্বীকার্য । বিয়ের ক্ষেত্রে কি কি বিষয় গ্রহণযােগ্য এবং কোন কোন বিষয় পরিহার আবশ্যক তা জানলে পারিবারিক সমস্যা দূর করা সহজেই সম্ভব হবে ।

অনুভূতির কিছু কথা : বইটিতে বাস্তবসম্মত কথা গুলাে গুছিয়ে লেখা হয়েছে যার মাধ্যমে সহজেই বােধগম্য হয়েছে । বিয়ের বিষয়গুলাে ইসলামের আলােকে এবং সমাজের তথাকথিত ভুলের বিপরীতে গিয়ে লেখা হয়েছে যা ইন শা আল্লাহ ভবিষ্যতে জীবনে কাজে লাগাতে সহায়ক হবে ।

মন্তব্য : বিয়ে নিয়ে বাস্তবতা জানতে এবং বিবাহিত জীবনকে আরও অর্থবহ করতে ছােট্ট এই পুস্তিকা আপনাকে সহায়তা করবে অনেকখানি । বইটি পড়তে বসলেই আপনি কোথায় হারিয়ে যাবেন টের ই পাবেন না । বইটির প্রতিটি পাতায় ফুটে উঠবে আমাদের চারপাশের ঘটে যাওয়া বাস্তবতা , যা বইটি পড়ার শেষে তৃপ্তির ঢেকুর তুলে আপনাকে বলতে বাধ্য করবে আলহামদুলিল্লাহ । বইটি না পড়লে হয়তাে অনেক অজানা অজানাই থেকে যাবে আপনার ।

Download now biye book by Rehnuma bint Anis pdf

Downloadবিয়ে বই pdf

57% LikesVS
43% Dislikes
error: Content is protected !!