বিয়ে-রেহনুমা বিনতে আনিস বই pdf download

biye book by Rehnuma bint Anis pdf download from pdfporo.

বিয়ে-রেহনুমা বিনতে আনিস বই pdf download

pdf download

বইঃ বিয়ে বই pdf

লেখকঃ রেহনুমা বিনতে আনিস বই pdf

প্রকাশনীঃ গার্ডিয়ান পাবলিকেশনস এর বই pdf

ফরম্যাটঃ পিডিএফ ফাইল(Pdf)

ক্যাটাগরিঃ ব্যক্তিগত ও পারিবারিক জীবনবিধান বই pdf

রেহনুমা বিনতে আনিস এর বই pdf download

বিয়ে হল আল্লাহর একটি নির্দেশ।এ নির্দেশ এর ফল হল এক জোড়া মানব দম্পতি । একটি দেশ টিকে থাকে ন্যায়বিচারের উপর ঠিক তেমনি একটি মানব সভ্যতা টিকে থাকে নারী – পুরুষের সুস্থ সম্পর্কের উপর । নারী পুরুষের সুস্থ সম্পর্কের এক মাত্র বৈধ ভিত্তি হল বিবাহ । যে জাতি বৈবাহিক পবিত্রতা রক্ষা করে , তারা উন্নত সভ্যতা নির্মানে এগিয়ে থাকে ।

ইসলামে এ বিষয়ে অনেক নির্দেশ আছে । বইটিতে আধুনিক সমাজ ও রসম রেওয়াজের নামে কিভাবে মানুষের জীবনকে জটিল ও কুঠিল করেছে , যে দম্পতি গড়ে উঠে সুখের আশায় সেখানে আসে দুঃখের বন্যা । এর কারণ কি ?

লেখক এই বইটিতে বিবাহ পুর্ব ও পরবর্তী বিভিন্ন বাস্তব ঘটান তুলে ধরেছেন , দেখিয়েছেন নারী ও পুরুষ কিভাবে ভুল চিন্তা ও ভুল পথ বেছে নিয়েছেন আর তার ফল দাম্পত্য অশান্তি । এ থেকে উত্তরণের পথ দেখিয়েছে , গল্পের আদলে লেখা ভিন্ন মাত্রার এই বইটি বিবাহিত ও অবিবাহিত , বাবা – মা সকল কে চিন্তার জায়গায় নতুন করে ভাবতে শিখাবে ।

বইটি কাদের জন্য : বইটি বিশেষভাবে তরুন সমাজের মাঝে পৌঁছে দেওয়া জরুরি বলে মনে করি । যেহেতু বিয়ে প্রতিটি মানুষের জীবনেই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে সেহেতু এই বিষয় নিয়ে জানা আর প্রতিবন্ধকতা দূর করাই তাে সফলতা । মা – বাবার মাঝেও বইটি ছড়িয়ে দেওয়া আবশ্যক । এছাড়াও পরিবারের সদস্যদের বইটি পড়তে দেওয়া উচিত । কারন বিয়ে কেবল দুইটি মানুষের মধ্যেই নয় ; এই সম্পর্কের মধ্যে আরও অনেক সদস্য জড়িয়ে রয়েছে । সম্পর্কের এই ক্ষুদ্র ক্ষুদ্র একক কে নতুনভাবে গড়ে তুলার জন্য ‘ বিয়ে ‘ বইয়ের ভূমিকা অনেক ।

বইটির প্রয়ােজনীয়তা : পরিবারের সম্পর্কগুলাের মাঝের ভিত কে মজবুত করে বিয়ের সম্পর্ক কে আরও সুন্দর এবং সহজ করতে বইটির প্রয়ােজনীয়তা অনস্বীকার্য । বিয়ের ক্ষেত্রে কি কি বিষয় গ্রহণযােগ্য এবং কোন কোন বিষয় পরিহার আবশ্যক তা জানলে পারিবারিক সমস্যা দূর করা সহজেই সম্ভব হবে ।

অনুভূতির কিছু কথা : বইটিতে বাস্তবসম্মত কথা গুলাে গুছিয়ে লেখা হয়েছে যার মাধ্যমে সহজেই বােধগম্য হয়েছে । বিয়ের বিষয়গুলাে ইসলামের আলােকে এবং সমাজের তথাকথিত ভুলের বিপরীতে গিয়ে লেখা হয়েছে যা ইন শা আল্লাহ ভবিষ্যতে জীবনে কাজে লাগাতে সহায়ক হবে ।

মন্তব্য : বিয়ে নিয়ে বাস্তবতা জানতে এবং বিবাহিত জীবনকে আরও অর্থবহ করতে ছােট্ট এই পুস্তিকা আপনাকে সহায়তা করবে অনেকখানি । বইটি পড়তে বসলেই আপনি কোথায় হারিয়ে যাবেন টের ই পাবেন না । বইটির প্রতিটি পাতায় ফুটে উঠবে আমাদের চারপাশের ঘটে যাওয়া বাস্তবতা , যা বইটি পড়ার শেষে তৃপ্তির ঢেকুর তুলে আপনাকে বলতে বাধ্য করবে আলহামদুলিল্লাহ । বইটি না পড়লে হয়তাে অনেক অজানা অজানাই থেকে যাবে আপনার ।

Download now biye book by Rehnuma bint Anis pdf

Downloadবিয়ে বই pdf

Rate this post