ইসলামী শিক্ষা ও সংস্কৃতি pdf download

Islamic education and culture book pdf downlosd from Pdfporo.

ইসলামী শিক্ষা ও সংস্কৃতি pdf download

মুসলমান জাতির জীবন যাত্রার ফল লাভই হচ্ছে ইসলাম । ইসলাম একটি বিশাল্যকরণ ধর্ম পরিচয় । ইহা দিনের পরিস্ফুটিত উজ্জ্বল আলোর মত প্রয়োজনীয় ঐশী বিধান । ইসলাম মুসলমান জাতির ধর্মভিত শক্ত করার বুনিয়াদ । ইসলাম কেবল ধর্মগণ্ডির মধ্যে আবদ্ধ থাকার বিষয় নয় । ইহা মুসলমান জাতির জীবন যাপনের প্রতিটি ক্ষেত্রে ন্যায়ভিত্তিক এবং ধর্মসঙ্গত কাৰ্য পালন ৷ ইসলাম আরবী শব্দ , অর্থ শান্তি । ইসলাম মুসলমানের শান্তির ও কল্যাণের ধর্ম ।

পবিত্র কেরআন অনুযায়ী আল্লাহর আনুগত্য দ্বারা তাঁর আদেশ পালন অর্থাৎ দীপ্তমান পদ্ধতিতে ( Under Splendid Divine System ) আল্লাহর হুকুম পালন । ইসলাম মুসলমান জাতির সর্বশেষ উপযোগী সহজ সত্য ধর্ম । ইসলামে অংশীবাদ একেবারে বর্জনীয় । অংশীবাদে আছে বহু খোদা কিন্তু ইসলামে আছে এক খোদা অর্থাৎ এক আল্লাহ যিনি সর্ব শিক্তমান , সর্ব প্রজ্ঞাময় এবং সর্বতোভাবে স্বাধীন ।

Also Link: লাভ ম্যারেজ বই pdf

ইসলামী সংস্কৃতি বিষয়ক বই pdf download

তিনি জ্যোতির্ময় , পূর্ণ আধার ও নশ্বরতার অতীত । তাঁর সাথে অন্য কোন উপাস্য এবং কোন শক্তি প্রয়োগকারী নাই । এক আল্লাহ ইসলাম স্বীকার করে । আল্লাহ কোরআনে ঘোষণা দিয়েছেন , “ এবং তাঁর সাথে অন্য কোন উপাস্য নাই , যদি থাকতো তবে প্রত্যেক উপাস্য নিজ নিজ সৃষ্টি নিয়ে পৃথক হয়ে পড়তো এবং একে অপরের উপর প্রাধান্য বিস্তার করতে চাইতো ” ( সূরা মোমেনুন , আয়াত -৯১ ) । ইসলাম ধর্ম হচ্ছে শিক্ষার ধর্ম । ইসলাম ধর্মের সব চাইতে গুরুত্বপূর্ণ বিষয়টি হচ্ছে শিক্ষা ব্যবস্থা ।

দেশের সামগ্রিক কল্যাণ এবং উন্নতির উদ্দেশ্যে সকল প্রকার অগ্রগতির জন্য জনশক্তির ক্ষমতা ও দক্ষতা বাড়ানোর বিশাল দায়িত্ব নির্ভর করে একটি সুন্দর ও নিখুঁত শিক্ষা ব্যবস্থার উপর । যখন একটি জাতি নিজেদের সুশিক্ষিত করে তুলতে পারে এবং ইসলামের আদর্শে জ্ঞানশিক্ষা অর্জনের জন্য নিজেদের তৈরী করে নিতে পারে তখনই সেই জাতির আত্মিক এবং পরলৌকিক মুক্তি নিশ্চিত সম্ভব । দুনিয়ার এবং আখেরাতের সফলতা আনতে হলে প্রয়োজন ইসলাম শিক্ষা ।

ইসলামিক শিক্ষা ও সাহিত্য বই pdf download

ইসলামী শিক্ষা একজন মুসলমানকে ধর্মীয় আদর্শে পরিচ্ছন্ন করে তোলে । তখন এই পরিচ্ছন্ন মানুষটি সব কিছুতে কল্যাণ বয়ে আনতে সক্ষম হয় এবং কোন বিষয়ে দৃঢ়তা দেখাতে পিছ পা হয় না । শিক্ষার মাধ্যমে মানুষের জ্ঞানের বৃদ্ধি ও প্রসার ঘটে এজন্যে জ্ঞানের মর্যাদা অনেক বড় । ইসলাম ধর্মের সাথে শিক্ষার একটা সম্পর্ক বিদ্যমান । এজন্য শিক্ষাই হচ্ছে জ্ঞান সৃষ্টি এবং জ্ঞান বৃদ্ধির অবলম্বন । বিদ্যাশিক্ষা একজন মানুষকে বিভিন্ন গুণেজ্ঞানে জ্ঞানী তৈরী করে তোলে । ইসলাম এবং শিক্ষা এ দুয়ের মিলন ঘটিয়ে যে কার্যগতি সেটাই হচ্ছে ইসলামী শিক্ষা ।

Download Now Islamic education and culture book pdf

ইসলামী শিক্ষা ও সংস্কৃতি pdf download

ইসলামী শিক্ষা ও সংস্কৃতি বই pdfDownload Now

82% LikesVS
18% Dislikes
error: Content is protected !!