সাতকাহন সমরেশ মজুমদার বই pdf download

Rate this post

satkahon book by Samresh Majumdar pdf download from pdfporo.

সাতকাহন সমরেশ মজুমদার বই pdf download

সাতকাহন বইয়ের বিবরনঃ

বইঃ সাতকাহন বই pdf

লেখকঃ সমরেশ মজুমদার বই pdf

প্রকাশনীঃ নবযুগ প্রকাশনী এর বই pdf

ফরম্যাটঃ পিডিএফ ফাইল(Pdf)

ক্যাটাগরিঃ সমকালীন উপন্যাস বই pdf

সমরেশ মজুমদার এর বই pdf download

সাতকাহন বইয়ের রিভিউঃ pdf download

আমার পড়া অন্যতম একটি শ্রেষ্ঠ উপন্যাস । বাস্তবিক অর্থে এটা পড়ার পর থেকে আমার বই পরা আর সংগ্রহের প্রতি নেশা ধরে যায় । একটা প্রানশক্তি আছে । সাতকাহনে । সত্যই অসাধারন ।

কিছু উপন্যাস আছে যেগুলাে পাঠককে নিজে থেকেই গল্পের ভিতরে নিয়ে যায় । পাঠকের নরম মনকে শক্ত করতে , মাথা তুলে দাড়াতে শিখায় , সাতকাহন তেমনি একটি উপন্যাস । সমরেশ মজুমদার তার কলমে যে মেয়েটির চরিত্র ফুটিয়ে তুলেছেন , সে আর দশটি মেয়ের মতাে নয়।লেখক বিদ্রোহী , আত্ননির্ভর এক বাঙালী নারীর চিত্র এই গল্পে তুলে ধরেছেন ।

Link: তোমাকে -হুমায়ূন আহমেদ বই pdf download

তোমাকে -pdfDownload Now

যাকে সমাজের লােভ লালসা , আবেগের মহা সমুদ্র ছুতে পারেনি । একেই বাল্যবিবাহ আবার বিয়ের রাতেই রুগ্ন এক ছেলের নিকৃষ্ট বাসনা । সমাজের ঢেকে রাখা সত্যগুলাের সাথে লেখক পরিচয় করিয়ে দেয়।কিন্তু এর বিরুদ্ধে লড়তে পারার যে ইচ্ছা , স্বপ্ন তাও দেখিয়ে দেয় গল্পের নায়িকার মাধ্যমে।সামগ্রিক ভাবে দুই মলাটের ভিতর পাঠক এক প্রতিবাদী নারীর সংগ্রামী জীবনের ধারাবাহিতা দেখতে পাবেন ।।

অন্য মেয়েরা যেখানে সমাজের কঠিন বিচারের কাছে পরাজিত হয় , মাথা পেতে নিয়ে নিজেকে কুড়েকুড়ে শেষ করে দেয়।সেই মেয়েদের বিপরীত চিত্র এই সাতকাহনের নায়িকা।সমাজ হয়ত কিছু সময়ের জন্য তাকে দমিয়ে রাখে , কিন্তু থামিয়ে রাখতে পারেনা ।। এই গল্প সেই নারীর যে জীবনের প্রতিটি দিন , প্রতিটি রাত , প্রতিটি বেলা যুদ্ধ করেই যায়।

Link: নিষিদ্ধ লোবান -সৈয়দ শামসুল হক বই pdf download

নিষিদ্ধ লোবান-pdfDownload Now

কখনাে নিজের সাথে।কখনাে বা এই সমাজের কুটিল নিয়মের বিরুদ্ধে।কোনাে প্রতিবন্ধকতাই তাকে থামিয়ে রাখতে পারেনা ।। লেখক প্রতিটি নারীকেই উদ্দেশ্য করে বলেছেন ” একফোঁটা চোখের জল , একশাে ফোটা রক্তের চেয়েও দামি ” । এই উপন্যাস প্রতিটি নারীর চোখ খুলে দেবে।ভাবতে শিখাবে , বাঁচতে শিখাবে এই সমাজের বিরুদ্ধে লড়াই করে ।।

বইটি পড়তে কখনাে কখনাে কষ্টের দীর্ঘশ্বাস , যা আঘাত করবে হৃদয় দেয়ালে । সমাজের তথাকথিত নিয়মের হাজারাে বাঁধা , ব্যক্তিজীবনের দ্বন্ধ এসব প্রশ্রয় দিয়ে মেয়েটি কভু পরনির্ভরশীল হয়নি , প্রখর আত্বসম্মানে সে অটল । একাকীত্বের চারপাশ ঘিরে থাকা শূন্যতার মাঝে কভু ভালবাসার আহ্ববান ।

Also Link: শেষ বিকেলের মেয়ে -pdf download

শেষ বিকেলের মেয়ে-pdfDownload Now

অনিশ্চয়তার পথে যাত্রায় সব বন্ধন ছিন্ন করে এবার নিঃস্ব সে , যখন তার একমাত্র অণুপ্রেরণাদাতা বাবা মৃত্যুবরণ করে । বাবার মৃত্যুর জন্য দায়ী করে পরিবার হতে প্রত্যাখ্যাত হলাে দীপা । প্রিয় মানুষের নিষ্ঠুর প্রত্যাখ্যান , অবহেলা সব ছাপিয়ে আবারাে লড়তে থাকে সে । কিন্তু এবার আবারাে দীপা চরম মুখােমুখি সেই ঘৃণ্য অতীতের । তবে কি দীপা হেরে যাবে ? হাল ছেড়ে দেবে ? কিন্তু পিছু হঠার মেয়েতাে দীপা নয় । তবে কেমন হতে চলেছে দীপার জীবনযাত্রা ৷

অসাধারণ একটি বই । যতক্ষণ বইটি শেষ না হয় , ততক্ষণ ছেড়ে উঠা দায় । দীপা চরিত্রটির প্রেমে পড়ে গেছি । দীপা শুধু একটি মেয়ে চরিত্র নয় , দীপা সেই সকল নারীর প্রতিনিধি যারা শত প্রতিকূলতায় হার মানতে শেখেনি । সমরেশ মজুমদারের অসাধারণ লেখনীতে মুগ্ধ হয়েছি । তিনি প্রতিটি চরিত্র অত্যন্ত সুচারুভাবে উপস্থাপন করেছেন । তাে আজই পড়ে ফেলুন অসাধারণ এই বইটি ।

Download now satkahon book by Samresh Majumdar pdf

সাতকাহন-pdfDownload Now